বিএনপির ‘জয়ের স্বপ্নে’ অসুবিধা দেখছেন না ওবায়দুল কাদের

ঢাকা সিটি করপোরেশন নির্বাচন স্বচ্ছ ও নিরপেক্ষ হবে বলে আবারও আশা প্রকাশ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Jan 2020, 01:51 PM
Updated : 13 Jan 2020, 01:51 PM

সোমবার বিকালে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে কৃষক লীগ আয়োজিত এক আলোচনা সভায় তিনি বলেন, “নির্বাচন ভয়মুক্ত হবে, স্বচ্ছ, অবাধ ও নিরপেক্ষ হবে। এতে কোনো সন্দেহ নেই।”

সকালে শেরেবাংলা নগরে চন্দ্রিমা উদ্যানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, ভয়মুক্ত পরিবেশে ভোট হলে উত্তর ও দক্ষিণ সিটির দুই মেয়র প্রার্থীসহ দলীয় সমর্থিত কাউন্সিলররা বিজয়ী হবে।

এর প্রতিক্রিয়ায় ওবায়দুল কাদের বলেন, “স্বপ্ন দেখুন, কোনো অসুবিধা নেই।”

পাশাপাশি আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীদের সিটি নির্বাচনে জয়ের ব্যাপারে আশা প্রকাশ করে তিনি বলেন, “আমরা ভালো প্রার্থী দিয়েছি, আমরা ক্লিন ইমেজের স্বচ্ছ প্রার্থী দিয়েছি। এই দাবি বিএনপি করতে পারবে না। আমাদের প্রার্থীদের ইমেজের কোনো সংকট নেই।

“আমরা বিশ্বাস করি, জনগণ ক্লিন ইমেজের, স্বচ্ছ ভাবমূর্তির প্রার্থীকেই ভোট দেবেন এবং আমরা জয়ের ব্যাপারে আশাবাদী। আমাদের প্রার্থীরাই জয়ের চালিকা শক্তি।”

কারচুপির অভিযোগ বিএনপির পুরনো অভ্যাস মন্তব্য করে কাদের বলেন, “বিএনপির সমস্যা হচ্ছে, বিএনপি একটা নালিশ আর অভিযোগের দলে পরিণত হয়েছে। তারা নির্বাচনের ফল গণনার শেষ পর্যন্ত বলতে থাকে নির্বাচনে জালিয়াতি হয়েছে, কারচুপি হয়েছে, পক্ষপাতযুক্ত নির্বাচন হয়েছে।

“এসব অবান্তর অভিযোগ তারা সিলেট সিটি নির্বাচনেও দিয়েছে, পরে দেখা গেল তারা জিতেছে। তাদের অভয় দিলেও বলবে। তারা নিজেরাই ভয়ের মধ্যে থাকে।“

কৃষক লীগে বিতর্কিতদের স্থান না দেওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, “অনেকে কৃষক লীগের ধারে-কাছেও নেই, অথচ কৃষক লীগের পরিচয় দেয়। এটা যেন ভবিষ্যতে না হয়। কৃষকের কর্মক্ষেত্রে নেই এমন ব্যক্তিদের কৃষক লীগের কমিটিতে যেন স্থান দেওয়া না হয়।“

কৃষক লীগের সভাপতি সমীর চন্দ্র চন্দের সভাপতিত্বে বিনামূল্যে কৃষকের স্বাস্থ্যসেবা কার্যযক্রম-২০২০ শীর্ষক এই সভায় আওয়ামী লীগের কৃষি ও সমবায় সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক রোকেয়া সুলতানা, স্বাধীনতা চিকিৎসক পরিষদের মহাসচিব এম এ আজিজ, কৃষক লীগের সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতি বক্তব্য রাখেন।