এবারও আ.লীগের থিম সং ‘জয় বাংলা, জিতবে এবার নৌকা’

ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে ‘জয় বাংলা, জিতবে এবার নৌকা’ শিরোনামে থিম সং প্রকাশ করেছে আওয়ামী লীগ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Jan 2020, 01:11 PM
Updated : 14 Jan 2020, 02:43 AM

সোমবার আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ে থিম সংটি প্রকাশ করা হয়।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের থিম সং হিসেবে ‘জয় বাংলা, জিতবে আবার নৌকা/শেখ হাসিনার সালাম নিন, জয় বাংলা-নৌকা মার্কায় ভোট দিন’ গানটি ব্যবহৃত হয়।

আগামী ৩০ জানুয়ারি সিটি কর্পোরেশন নির্বাচনকে সামনে রেখে সেই গানটিতেই কিছুটা পরিবর্তন আনা হয়েছে দুই মেয়র প্রার্থীর পক্ষে ভোট চেয়ে। গানের কথা ও সুর একই রকম রাখা হয়েছে।

অনুষ্ঠানে আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক সেলিম মাহমুদ বলেন, “২০১৮ সালে আমরা জয় বাংলার যে থিম সংটি করেছিলাম, সেটা খুবই ভাইব্রেট ছিল। এক ধরনের মোটিভেশন ছিল এটি। খুব অল্প পরিসরে এবার গত নির্বাচনের গানটিকে দুই সিটির যে দু’জন নেতা তাদেরকে কাস্টমাইজ করে এটার অডিও এবং ভিডিও আপডেট করেছি।”

থিম সংটির প্রকাশ অনুষ্ঠানে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফি বলেন, “এই থিম সং নেতাকর্মীদের আরো অনুপ্রানিত ও উৎসাহিত করবে। এই উদ্দীপনার মধ্য দিয়ে আমরা নৌকাকে এগিয়ে নিয়ে যাব।”

থিম সংটির অন্যতম উদ্যোক্তা সারওয়ার কায়ান্ত চৌধুরী বলেন, “অনেকদিন ধরেই মিউজিক করছি। একজন বাংলাদেশি হিসেবে দায়িত্ব মনে হয়েছে দেশের জন্য কিছু করার। সেই প্রেক্ষিতে ২০১৮-এর জাতীয় নির্বাচনকে সামনে রেখে ফাহাদ আহমেদ তনু, শুভ্র রাহা ও জিএম আশরাফ একসাথে মিলে উদ্যোগটা নিই। সবচেয়ে বড় কথা হচ্ছে এটা ১৬ কোটি মানুষের গান। সবাই আপন করে নিয়েছে বলে গানটি এতো জনপ্রিয় হয়েছে।”