হামলা চালিয়ে থামানো যাবে না: তাবিথ

ক্ষমতাসীনদের বিরুদ্ধে প্রচারে বাধা দেওয়ার অভিযোগ আনলেও ভোটে শেষ পর্যন্ত থাকার কথা আবার বললেন ঢাকা উত্তর সিটি করপোরেশনে বিএনপির মেয়রপ্রার্থী তাবিথ আউয়াল।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Jan 2020, 11:58 AM
Updated : 13 Jan 2020, 11:58 AM

সোমবার তেজকুনিপাড়া এলাকায় গণসংযোগে গিয়ে তিনি নিজের অবস্থান সাংবাদিকদের কাছে ব্যাখ্যা করেন।

সকালে চন্দ্রিমা উদ্যান বিএনপির কেন্দ্রীয় নেতাদের সঙ্গে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবর জিয়ারতের পর তাবিথ যান ফার্মগেইটের কলমীলতা বাজারে। 

সেখান থেকে তিনি তেজকুনীপাড়ায় যান। সেখানে তিনি সাংবাদিকদের বলেন, “কোনো হামলা আমাদের থামাতে পারবে না, কোনো ভয় আমাদের থামাতে পারবে না। আমরা জানি, আমাদের পাশে জনগণ আছে। ’

আগের দিন মিরপুরের উত্তর বিশিলে প্রচারের সময় ‘ক্ষমতাসীন আওয়ামী লীগের’ কর্মী-সমর্থকরা হামলা করে বলে নির্বাচন কমিশনে যে অভিযোগ করেছিলেন, তবে প্রতিকার না পাওয়ার অভিযোগ করেন বিএনপির এই মেয়রপ্রার্থী।

তিনি বলেন, “নির্বাচন কমিশন কোনো জবাব দেন নাই, দৃষ্টান্তমূলক ব্যবস্থাও নেননি । গতকাল ঘটনার পরে আমরা নির্বাচন কমিশনের নির্বাহী ম্যাজিস্ট্রেটকে খুঁজছিলাম। কিন্তু কোথাও পাইনি। অনেক কাউন্সিলর কালকে বাধার সম্মুখীন হয়েছে। নিয়মিত মামলার হুমকি আসতেছে, হামলা হয়ে যাচ্ছে। অনেক জায়গায় অফিস, মাইক্রোফোন ভেরঙ দেওয়া হচ্ছে।

“আমরা যখন অভিযোগ দিতে যাচ্ছি,  নির্বাচন কমিশন এমন আচরণ করছে যে আমরা হয়রানির শিকার হয়ে যাচ্ছি।  নির্বাচন কমিশনের দায়িত্ব স্বাভাবিক পরিস্থিতি সকলের জন্য ফেয়ার রাখা।”

সিটি করপোরেশনে নির্বাচন প্রক্রিয়া নিয়ে এখনও প্রশ্ন তুলে যাওয়া তাবিথ বলেন, “আমি অভিযোগ দিয়েছি, এখন এটা নির্বাচন কমিশনে ব্যাপার, তাদের সিদ্ধান্ত। ওনারা কি অবাধ, সুষ্ঠু ও শৃঙ্খলা বজায় রেখে কি নির্বাচন আয়োজন করতে চান? নাকি আরো বিতর্কিত বিষয় সৃষ্টি করে ভোটারবিহীন পেশীশক্তি দিয়ে নির্বাচনকে শেষ করতে চান?”

তাবিথের অভিযোগের বিষয়ে জানতে চাইলে ঢাকা উত্তর সিটি করপোশের নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা আবুল কাসেম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “তাবিথ আউয়ালের অভিযোগের বিষয়ে আমরা অবগত আছি। আমরা এ বিষয়ে পুলিশকে চিঠি দিয়ে জানাব।” 

৩০ জানুয়ারি উত্তর সিটি করপোরেশনের ভোটাররা ধানের শীষে ভোট দিতে মুখিয়ে আছে দাবি করে তাবিথ আউয়াল বলেন, “৩০ জানুয়ারি জনগণ দেশনেত্রী ম্যাডাম খালেদা জিয়ার পক্ষে রায় দেবে । সে রায় নিয়ে পরিস্কারভাবে আমরা বলতে চাই, এই সরকার জনবিচ্ছিন্ন। “

জনগণের ভোটের অধিকার ফিরিয়ে দিতে বিএনপি এবার সিটি করপোরেশন নির্বাচনে অংশ নিচ্ছে, তেমনই জানিয়েছিলেন তাবিথ আউয়াল।

সোমবারের গণসংযোগের বিষয়ে তিনি বলেন,  “আমরা যে নেক উদ্দেশ্য নিয়ে আমাদের বৃহত্তর যে আন্দোলন, আপনাদের গণতন্ত্রকে রক্ষা করার আন্দোলন , আপনাদের ভোটের অধিকার, আপনাদের কাছে জবাবদিহিতা রাখার যে আন্দোলন,  সে আন্দোলন বজায় রাখার জন্য আপনারা আমাকে ও আমার সহযোগীদের ধানের শীষে ভোট দিয়ে জয়লাভ করাবেন।”

তেজকুনিপাড়ার পর তেজঁগাও রেলওয়ে কলোনি, সাতরাস্তা,  কুনীপাড়া, বেগুনবাড়ি, নাবিস্কো, নিকেতন এলাকায় গণসংযোগ চালান তাবিথ।

এসব এলাকার নাগরিক সমস্যা নিয়ে তাবিথ বলেন, “যানজট, ফুটপাথ, অগ্নি দুর্ঘটনা নিয়ে এ এলাকায় এসে অনেকে অনেক প্রতিশ্রুতি দিয়ে গেছেন। কিন্তু একটাও বাস্তবায়ন হয় নাই।”

কারওয়ান বাজারে বস্তি উচ্ছেদ, বস্তি ও বাজারে আগুন, হাতিরঝিলে বিজিএমইএ ভবন ভাঙ্গার ইস্যুতেও তিনি কথা বলেন।

“কারওয়ান বাজারে অনেক অগ্নি দুর্ঘটনা ঘটেছে। সেটার ব্যাপারে কোনো ক্ষতিপূরণ দেওয়া হয় নাই, কোনো পুনর্বাসন দেওয়া হয় নাই। সমস্ত খাল দখলমুক্ত করার কথা বলা হচ্ছে। অথচ আমার প্রতিপক্ষের যে সংগঠন তারা হাতিরঝিলের ওই বড় স্তম্ভ রেখে দেওয়ার জন্য জোরালো দাবি করছে।”

মেয়র হিসেবে নির্বাচিত হলে তিনি তেজগাঁও ট্রাক স্ট্যান্ড ও টেম্পু স্ট্যান্ডের জন্য জায়গা নির্ধারিত করে দেবেন বলে প্রতিশ্রুতি দেন। পদক্ষেপ নেওয়ার আশ্বাস দেন জলাবদ্ধতার বিষয়েও।