হাঙ্গামা-মারামারি আমার রক্তে নাই: আতিক

ঢাকা উত্তরে বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়ালের নির্বাচনী প্রচারে হামলার অভিযোগ অস্বীকার করে আওয়ামী লীগের মেয়র প্রার্থী আতিকুল ইসলাম বলেছেন, হাঙ্গামা-মারামারির শিক্ষা তিনি ‘পাননি’, এগুলো তার ‘রক্তে নেই’।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Jan 2020, 05:43 PM
Updated : 12 Jan 2020, 05:43 PM

রোববার দুপুরে মিরপুর-১ নম্বরের শাহ আলী মাজারের সামনে তার প্রচার মিছিলে আওয়ামী লীগ নেতাকর্মীরা হামলা করেছে বলে অভিযোগ করেছেন তাবিথ। এর প্রতিকার চেয়ে নির্বাচন কমিশনে চিঠিও দিয়েছেন তিনি।

নির্বাচন কমিশনের কাছে নিরাপত্তা চেয়ে চিঠিতে তাবিথ লিখেছেন, “মিরপুর দারুস সালাম থানা এলাকায় প্রচার চালানোর সময় নেতা-কর্মীদের উপর লাঠিসোঁটা নিয়ে অতর্কিত আক্রমণ ও কয়েকজনকে গুরুতর আহত করেছে আওয়ামী লীগ।”

তার এই অভিযোগের বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগের মেয়র প্রার্থী আতিকুল ইসলাম বলেন, “হাঙ্গামা-মারামারি এগুলো আমার রক্তে নাই। আমার দল বা আমার পরিবার আমাকে মারামারির শিক্ষা দেয় নাই।

“এগুলো তাদের নিজেদের কাজ।”

দুপুরে তাবিথের প্রচারে ওই মারামারির ঘটনার পর তিনজনকে গ্রেপ্তার করে মিরপুর থানার ওসি মোস্তাজিরুর রহমান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেছেন, “নির্বাচনী প্রচারণার সময় নিজেদের মধ্যে মারামারি, হাতাহাতি ও গণ্ডগোলের দায়ে তাদের থানায় এনেছি।”

রোববার উত্তরার রাজলক্ষ্মী এলাকায় বিশ্ব ইজতেমার প্রথম পর্বের আখেরি মোনাজাতে অংশ নেওয়ার পর তৃতীয় দিনের প্রচার শুরু করেন আতিকুল ইসলাম।

আখেরি মোনাজাত শেষে ইজতেমা ফেরতদের কাছে দোয়া চান তিনি। এ সময় মানুষের হাতে নৌকা প্রতীকের লিফলেট তুলে দেন এই মেয়র প্রার্থী।

মেয়র হলে নির্বাচিত হলে ঢাকাকে সিঙ্গাপুর-দুবাইয়ের মতো করে গড়ে তোলার প্রতিশ্রুতি দেন গার্মেন্ট ব্যবসায়ী আতিকুল।

তিনি বলেন, “আপনারা আমাকে সুযোগ দেন, আমি আপনাদের একটি সচল ঢাকা উপহার দেব। আমার আন্তরিকতার অভাব নেই। গত ৯ মাসে এক মিনিটও বসে থাকিনি। আগামীতে নির্বাচিত হলে কী কী কাজ করব সেসব পরিকল্পনা করা হয়েছে, এখন শুধু কাজ করব।”

পরে কসাইবাড়ি, প্রেম বাগান, কাঁচকুড়া, চামুরখান, দক্ষিণখান, মাস্টারপাড়া, উত্তরখান মাজার এলাকায় পথসভা ও গণসংযোগ করেন আতিকুল ইসলাম ।

ছাদ খোলা গাড়িতে দাঁড়িয়ে হাত নেড়ে গণসংযোগ চালাতে দেখা যায় তাকে। এরপর হেঁটে সাধারণ পথচারী থেকে শুরু করে আশপাশের দোকানিদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন আতিকুল ইসলাম।

কাঁচকুড়া উচ্চবিদ্যালয় মাঠে পথসভায় আতিকুল বলেন, “আওয়ামী লীগের নৌকার পক্ষে গণজোয়ার তৈরি হয়েছে। হাজার হাজার মানুষ আমাদের সমর্থন জানিয়েছে। কারণ আওয়ামী লীগ উন্নয়নের রাজনীতি করে। উন্নয়নের ধারা বজায় রাখতে নৌকার বিকল্প নেই।”

৩০ জানুয়ারি নৌকায় ভোট চেয়ে তিনি বলেন, “নৌকা বিজয়ী হলে আপনাদের এলাকার উন্নয়নে কাজ করব, অচিরেই আপনারা কাজ দেখতে পারবেন। এসব এলাকার সড়কগুলো প্রশস্ত করা হবে। ড্রেন, ফুটপাত, লাইট করা হবে।”

এরপর বিকেলে বাউনিয়া এলাকায় গণসংযোগ করেন তিনি। সন্ধ্যায় উত্তরায় তার নির্বাচনী কার্যালয়ে ঢাকা মেকানিক অ্যাসোসিয়েশনের নেতাদের সাথে মতবিনিময় করেন আতিকুল ইসলাম।