প্রার্থীদের অভিযোগ আমলে নিচ্ছে না ইসি: রিজভী

ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থীদের অভিযোগ নির্বাচন কমিশন আমলে নিচ্ছে না বলে অভিযোগ করেছেন রুহুল কবির রিজভী।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Jan 2020, 11:39 AM
Updated : 9 Jan 2020, 11:56 AM

বৃহস্পতিবার বিকালে এক সংবাদ সম্মেলনে দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব বলেন, “নির্বাচনকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা বাহিনী দ্বারা দলের সমর্থিত প্রার্থীসহ নেতাকর্মীদেরকে গ্রেপ্তার এবং সরকার দলীয় সন্ত্রাসীদের দ্বারা জুলুম নির্যাতন ব্যাপক আকার ধারণ করেছে।”

তিনি বলেন, “হুমকি-ধামকি ও অপহরণের মাধ্যমে প্রার্থীসহ নেতাকর্মীদেরকে এলাকা ছাড়া করা হচ্ছে, হামলা চালিয়ে আহত করা হচ্ছে। গতরাতেও ঢাকা মহানগর দক্ষিণ সিটি কর্পোরেশনের সংরক্ষিত ৬ নম্বর (১৬, ১৭ ও ২১ নম্বর) ওয়ার্ডে মহিলা কাউন্সিলর প্রার্থী অধ্যক্ষ রফিকা আফরোজকে আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী ফজলে নূর তাপসের সমর্থকরা জোর করে নির্বাচন কমিশন কার্যালয়ে ধরে এনে প্রার্থিতা বাতিলে বাধ্য করেছে।”

“বিএনপি প্রার্থীদের পক্ষ থেকে এসব বিষয়ে নির্বাচন কমিশনে অভিযোগ করা হয়েছে। আমরা যেটা বলি, এটা হচ্ছে নির্বাচন কমিশনের কাছে অরণ্যে রোদন। কারণ এই কথাগুলো তাদের কানে যায় না, সরকারের বিশ্বস্ত মোসায়েব হিসেবে কমিশন এর আগে প্রতিটা নির্বাচনে কাজ করেছে।”

সরকার ও ক্ষমতাসীন দলের সন্ত্রাসীদের ভয়ভীতি প্রদর্শনের বিরুদ্ধে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান রিজভী।

‘একক প্রার্থীর, বিদ্রোহী কম’

এক প্রশ্নে রুহুল কবির রিজভী বলেন, “ওয়ার্ড কাউন্সিলর পদে দল যাদের সমর্থন দিয়েছে তারাই বিএনপির একক প্রার্থী। আমাদের প্রার্থী ঠিক হয়ে গেছে, বিদ্রোহী প্রার্থী সেরকম আমাদের নেই।”

বিদ্রোহী প্রার্থীদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়া হবে কিনা প্রশ্ন করা হলে তিনি বলেন, “যাদের সমর্থন দেয়া হয়েছে তারাই বিএনপির প্রার্থী। এর বাইরে থাকলে যেমন ব্যবস্থা নেয়ার সেরকম নেবে। তবে আমাদের তেমন বিদ্রোহী প্রার্থী নেই।”

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে সরকারের প্রতিহিংসার কঠোর সমালোচনা করে অবিলম্বে তার ‍মুক্তি ও সুচিকিৎসার দাবি জানান রিজভী।

নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে দলের চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আব্দুল কুদ্দুস, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন প্রমুখ উপস্থিত ছিলেন।