তাপসের বিরুদ্ধে আগাম প্রচারের অভিযোগ ইশরাকের

প্রতিদ্বন্দ্বী প্রার্থী শেখ ফজলে নূর তাপসের বিরুদ্ধে আগাম প্রচারের অভিযোগ করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে বিএনপির মেয়র প্রার্থী ইশরাক হোসেন।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Jan 2020, 07:05 PM
Updated : 8 Jan 2020, 07:05 PM

পোস্টার, ব্যানার ও ফেস্টুন লাগিয়ে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ এনে বুধবার রিটার্নিং কর্মকর্তা আবদুল বাতেনকে চিঠি দেন ইশরাক।

আগামী ৩০ জানুয়ারি অনুষ্ঠেয় এই নির্বাচনে প্রতীক বরাদ্দের পর ১০ জানুয়ারি থেকে প্রচার শুরু করতে পারবেন প্রার্থীরা।

ইশরাকের অভিযোগ, গত ৫ জানুয়ারি থেকে তাপসের রঙিন ও সাদাকালো পোস্টার, ব্যানার ও ফেস্টুন লাগানো হয়েছে নির্বাচনী এলাকায়।

“উপরোক্ত উত্থাপিত অভিযোগ বিবেচনা করে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী শেখ ফজলে নূর তাপসের উক্ত আচরণ বিধিমালা লঙ্ঘনের কারণে যথাযথ ব‌্যবস্থা গ্রহণ করে সকল প্রার্থীর জন্য লেভেল প্লেইং ফিল্ড ও অবাধ সুষ্ঠু পরিবেশ তৈরি করবেন বলে আশাবাদী,” বলেছেন বিএনপি প্রার্থী।

মতবিনিময় সভায় তাপস

আওয়ামী লীগের মেয়র প্রার্থী ফজলে নূর তাপস বুধবার ধানমণ্ডিতে তরীকত ফেডারেশনের আয়োজনে ওলামা-মাশায়েখদের সঙ্গে মতবিনিময় করেন।

তিনি বলেন, “নির্বাচিত হলে পাঁচ বছরের পুরো সময় ঢাকাবাসীর জন্য নিবেদিত থাকব। নগর ভবনের দরজা শুধু জাতীয় নেতৃবৃন্দের জন্য নয়, শুধু মন্ত্রী এবং সংসদ সদস্যদের জন্য নয়, সকল নাগরিকের জন্য খোলা থাকবে।”

অপরিকল্পিত ঢাকাকে পরিকল্পিত নগরী হিসেবে গড়ে তুলতে চাওয়ার কথা জানান তাপস।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনকে ঢাকার অভিভাকত্ব নিতে হবে মন্তব্য করেন তিনি।

তাপস বলেন, “ঢাকায় পর্যাপ্ত খেলার মাঠ ও উন্মুক্ত স্থান করব। যোগাযোগ ব্যবস্থাকে ঢেলে সাজাতে হবে। নগরবিদদের নিয়ে বসে একটি পরিকল্পনা প্রনয়ন করা হবে। যদি নির্বাচিত হই ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন প্রথম দুর্নীতিমুক্ত সংস্থা হিসেবে গড়ে তুলব।”

সভায় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম বলেন, “সুশিক্ষিত তরুণ নেতৃত্ব তাপস। নিরাপদ ঢাকা, মশা মুক্ত ঢাকা, ডেঙ্গু মুক্ত ঢাকা গড়া একমাত্র তাপসের পক্ষে সম্ভব। তার কাছ থেকে আশা করতে পারি।

“তাদের (বিএনপির প্রার্থীদের) নির্বাচিত করার মানে হল আন্দোলনের নামে নৈরাজ্য করবে।”

তরীকত ফেডারেশনের চেয়ারম্যান সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারীর সভাপতিত্বে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন, তরীকত ফেডারেশনের ভাইস চেয়ারম্যান তৈয়বুল বশর মাইজভান্ডারী, মহাসচিব রেজাউল হক চাঁদপুরী সভায় বক্তব্য রাখেন।