ঢাকা দক্ষিণের ভোট: মহাজোটের সিদ্ধান্তের অপেক্ষায় জাপা

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে জাতীয় পার্টির মেয়র প্রার্থী সাঈফুদ্দিন আহমেদ মিলন ভোটের মাঠে থাকবেন কি না, তা জানা যাবে বুধবার।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Jan 2020, 07:19 PM
Updated : 7 Jan 2020, 07:19 PM

এ নির্বাচনে মহাজোট থেকে আওয়ামী লীগ প্রার্থী শেখ ফজলে নূর তাপসকে সমর্থন দেওয়ার সিদ্ধান্ত এলে জাতীয় পার্টি সরে দাঁড়াবে বলে আভাস দিয়েছেন দলটির মহাসচিব মসিউর রহমান রাঙ্গাঁ।

তিনি মঙ্গলবার বিকালে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, সাঈফুদ্দিন আহমেদ মিলন সিটি নির্বাচনে মাঠে থাকবেন কি না, সে বিষয়ে দল বুধবার বিকালের মধ্যে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে।

“আমাদের প্রার্থী সাঈফুদ্দিন আহমেদ মিলন ভোটের মাঠে থাকবেন কি না, এ বিষয়ে আমরা এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নিইনি। মহাজোটের সঙ্গে আমাদের আলোচনা হয়নি এখনও। তারা ডাকেওনি আমাদের। তারা বললে তো আমাদের প্রার্থী সরে দাঁড়াত।”

আর সিটি নির্বাচনে দক্ষিণে জাতীয় পার্টির জয়ের সম্ভাবনা দেখছেন না বলে জানান খোদ দলটির মহাসচিব।

মিলন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “নির্বাচন করতে পারব কি না, জানি না। আওয়ামী লীগের নেতারা বলেছেন, মহাজোটের প্রার্থীকে সমর্থন করতে। এখন দেখা যাক, দল কী বলে।”

জাতীয় পার্টির সভাপতিমণ্ডলীর সদস্য মিলন সরে দাঁড়ালে এবার ঢাকার সিটি করপোরেশন নির্বাচনে জাতীয় পার্টির কোনো প্রার্থীই থাকবে না।

উত্তর সিটি করপোরেশনের বাসিন্দা না হওয়ায় জাতীয় পার্টির মেয়রপ্রার্থী জি এম কামরুল ইসলামের প্রার্থিতা বাতিল করে দেয় নির্বাচন কমিশন। আপিল করেও প্রার্থিতা ফিরে পাননি তিনি।

গত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোটের সঙ্গে সমঝোতা করে নির্বাচনে যায় জাতীয় পার্টি। মহাজোট থেকে আকাঙ্ক্ষিত আসন না পাওয়ার ক্ষোভ ও হতাশা জাতীয় পার্টি নেতাকর্মীরা প্রকাশ করেছেন বিভিন্ন সময়ে।