জাপার সভাপতিমণ্ডলীর ৩৭ জনের নাম ঘোষণা

দলের নবম কেন্দ্রীয় সম্মেলনে গঠিত নতুন কমিটির সভাপতিমণ্ডলীর সদস্যদের নামও ঘোষণা করেছে জাতীয় পার্টি।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Jan 2020, 02:32 PM
Updated : 6 Jan 2020, 02:32 PM

সভাপতিমণ্ডলীর সদস্য হিসেবে ৩৭ জনের নাম ঘোষণা করা হয়েছে বলে সোমবার জানান জাতীয় পার্টির চেয়ারম্যানের প্রেস অ্যান্ড পলিটিকাল সেক্রেটারি সুনীল শুভ রায়। 

তিনি বলেন, “জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ৪১ জনের মধ্যে ৩৭ জনের নাম ঘোষণা করেছেন জাপা চেয়ারম্যান জি এম কাদের।”

জাতীয় পার্টির গঠনতন্ত্র অনুযায়ী চেয়ারম্যান জি এম কাদের সভাপতিমণ্ডলীর বিষয়ে একাই সিদ্ধান্ত নিতে পারেন।

সভাপতিমণ্ডলীতে যাদের নাম ঘোষণা হয়েছে, তারা হলেন-  মো. আবুল কাশেম, হাফিজ উদ্দিন আহমেদ, গোলাম কিবরিয়া টিপু, সাহিদুর রহমান টেপা,  শেখ মুহাম্মদ সিরাজুল ইসলাম, মাসুদা এম রশীদ চৌধুরী, ফখরুল ইমাম, সৈয়দ মুহাম্মদ আব্দুল মান্নান, মাসুদ পারভেজ সোহেল রানা, হাবিবুর রহমান, সুনীল শুভ রায়, এস এম ফয়সল চিশতী, মীর আব্দুস সবুর আসুদ, মাহমুদুল ইসলাম চৌধুরী, হাজী সাইফুদ্দিন আহমেদ মিলন, মো. আজম খান, এটিইউ তাজ রহমান, সোলায়মান আলম শেঠ, নাসরিন জাহান রত্না, আব্দুর রশীদ সরকার,সফিকুল ইসলাম সেন্টু, শামীম হায়দার পাটোয়ারী, পীরজাদা শফিউল্লাহ আল মনির, মাসুদ উদ্দিন চৌধুরী, মোস্তাফিজুর রহমান মোস্তফা, রেজাউল ইসলাম ভূঁইয়া, মিজানুর রহমান, সৈয়দ দিদার বখত, নাজমা আখতার, আব্দুস সাত্তার মিয়া,  আলমগীর সিকদার লোটন, ইমরান হোসেন মিয়া, রানা মো. সোহেল, লিয়াকত হোসেন খোকা, একেএম সেলিম ওসমান, নাসির মাহমুদ এবং মো. জহিরুল ইসলাম।

আগের সভাপতিমণ্ডলী থেকে বাদ পড়েছেন জামালপুরের এম এ সাত্তার, ব্রাহ্মণবাড়িয়ার কাজী মামুনুর রশীদ, লালমনিরহাটের  খালেদ আখতার, নাটোরের মজিবুর রহমান সেন্টু ও গাইবান্ধার দিলারা খন্দকার।

বাদ পড়াদের নিয়ে সুনীল শুভ রায় বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, "তারা কেন বাদ পড়েছেন, তা চেয়ারম্যান মহোদয় বলতে পারবেন।

“তবে এখনো তো চার জনের নাম ঘোষণা করেননি চেয়ারম্যান। দেখা যাক, কাদের তিনি অন্তর্ভুক্ত করেন।"

প্রেসিডিয়ামে এই সংযোজন ও বিয়োজন নিয়ে জানতে জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদেরের সঙ্গে ফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তার সাড়া মেলেনি।

বাদ পড়া নেতারাও কেউ কোনো মন্তব্য করেননি।

এবার নবম কাউন্সিলে রওশন এরশাদের জন্য প্রধান পৃষ্ঠপোষকের পদ ছাড়াও আট জন নেতাকে নতুন সৃষ্টি হওয়া অতিরিক্ত মহাসচিবের পদ দিয়েছে জাতীয় পার্টি।