সিটি নির্বাচনে একক প্রার্থী দিচ্ছে জাপা

ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে জাতীয় পার্টি একক প্রার্থী দেওয়ার প্রস্তুতি নিচ্ছে বলে জানিয়েছেন দলের চেয়ারম্যান জি এম কাদের।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Dec 2019, 11:50 AM
Updated : 25 Dec 2019, 11:50 AM

বুধবার জাতীয় পার্টির সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়,  এদিন সকালে রাজধানীর বনানীতে জাতীয় পার্টির চেয়ারম্যানের রাজনৈতিক কার্যালয়ে এক অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন। 

জি এম কাদের বলেন, “ইতোপূর্বে বেশ কয়েকটি নির্বাচন আমরা সরকারের সাথে জোটবদ্ধ হয়েই করেছি। ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে জাতীয় পার্টি একক প্রার্থীই দিচ্ছে।”

এর আগে জাতীয় সংসদ নির্বাচন ও উপ-নির্বাচনগুলোতে প্রার্থী নির্বাচনে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোটের সঙ্গে সমঝোতার করলেও এবার একক প্রার্থী দেওয়ার সিদ্ধান্ত বহাল থাকবে বলেও জানান তিনি।

তবে আওয়ামী লীগের পক্ষ থেকে জোটবদ্ধ নির্বাচনের প্রস্তাব দেওয়া হলে তা পরে আলাপ-আলোচনা করা হবে, বলেন জাতীয় পার্টির চেয়ারম্যান।

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনে আগামী বছরের ৩০ জানুয়ারি নির্বাচনের দিনক্ষণ ধরে তফসিল দিয়েছে নির্বাচন কমিশন। এর মধ্যেই মেয়র ও কাউন্সিলর পদের মনোনয়নপত্রও সংগ্রহ করা শুরু করেছে রাজনৈতিক দলগুলো।

জাতীয় পার্টিও মেয়র ও কাউন্সিলর পদে বুধবার থেকে মনোনয়নপত্র বিক্রয় শুরু করেছে। এদিন জাপার বনানী কার্যালয় থেকে কাউন্সিলর পদে অর্ধশত ফরমও বিতরণ করা হয়।

জাতীয় পার্টি থেকে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদে মনোনয়ন ফরম নেন সাবেক সেনা কর্মকর্তা কামরুল ইসলাম।

আগের দিন সাবেক সেনা কর্মকর্তা ও অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল কামরুল ইসলামের নেতৃত্বে শতাধিক সেনা সদস্য জাতীয় পার্টিতে যোগ দেন।

তিনি কেন্দ্রীয় কমিটির সদস্যপদ পেয়েছেন বলে জানান জাতীয় পার্টির চেয়ারম্যানের ডেপুটি প্রেস সেক্রেটারি খন্দকার দেলোয়ার জালালী।

জি এম কাদের বলেন, “আমরা আশা করছি, এবারের ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থীরা আগের চেয়ে অনেক ভালো ফলাফল করবে।”

জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গাঁ মনোনয়নপত্র নিতে আসা নেতাদের সতর্ক করে দিয়ে বলেন, “প্রতিটি কাউন্সিলর পদে যেন জাতীয় পার্টির একাধিক প্রার্থী না থকে। একাধিক প্রার্থী হলে ঘরের শত্রু বিভীষণ অবস্থা হতে পারে।“

আগামী কাল বেলা ১১টা থেকে দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের মনোনয়ন ফরম বিতরণ করবে জাতীয় পার্টি।

মনোনয়নপত্র বিক্রয় শেষ হলে প্রার্থীদের সাক্ষাৎকার নিয়ে চূড়ান্ত মনোনয়ন ঘোষণা করবে জাপা।