খালেদার পেটে ব্যথা, ডাক্তার ওষুধ দিচ্ছে না: সেলিমা

দুর্নীতির মামলায় দণ্ডিত হয়ে বন্দী খালেদা জিয়ার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ঠিকমতো চিকিৎসা হচ্ছে না বলে অভিযোগ করেছেন তার স্বজনরা।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Dec 2019, 12:01 PM
Updated : 16 Dec 2019, 12:01 PM

সোমবার বিকালে হাসপাতালে বিএনপি চেয়ারপারসনের সঙ্গে সাক্ষাৎ করে এসে তার বোন সেলিমা ইসলাম সাংবাদিকদের সামনে এ অভিযোগ করেন।

তার বোনের ঠিকমতো চিকিৎসা হচ্ছে না অভিযোগ করে সেলিমা বলেন, “উনার পেটে ব্যথা হচ্ছে। ডাক্তার ঔষধ দিচ্ছে না। এখানে ঠিকমতো তার চিকিৎসা হচ্ছে না। এখানে কীভাবে সে বাঁচবে?...

“উনি (খালেদা জিয়া) দোয়া করতে বলেছেন দেশবাসীকে। এছাড়া আমাদের কী করার আছে?”

বোনকে কেমন দেখলেন জানতে চাইলে তিনি বলেন, “উনার (খালেদা জিয়া) শরীর খুবই খারাপ। ‍ওঠা-বসা কিছুই করতে পারছে না। খেতে পারছে না, খেলেই বমি হয়ে যাচ্ছে, পেটে ব্যথা হচ্ছে। এতো অসুস্থ মানুষ, এতো বয়স হয়ে গেছে তার। সে তো হাঁটা-চলা করতে পারছে না, বসতে পারছে না।”

খালেদা জিয়ার ডায়াবেটিস নিয়ন্ত্রণে নেই দাবি করে তিনি বলেন, “১২-এর নিচে কোনো দিনই ফাস্টিং সুগার আসে নাই। ১২/১৪ ঘণ্টা না খেয়ে আছে, তারপরেও ফাস্টিং আজকে ১৪/১৫। তার উন্নত চিকিৎসা দরকার।”

সর্বোচ্চ আদালতে তার জামিন না হওয়াকে খালেদা ‘নজিরবিহীন’ হিসেবে বর্ণনা করেছেন বলে সেলিমা জানান।

তিনি বলেন, আইনজীবী খন্দকার মাহবুব হোসেন সাহেব বলেছেন, এটা নজিরবিহীন, এরকম নজির দেখা যায় না। উনার বয়স, অসুস্থতা- এসব বিষয় বিবেচনা করে উনার জামিন হওয়া উচিত ছিল।

“একই রকম মন্তব্য তারও (খালেদা জিয়া)। নজিরবিহীন উনি ….।”

প্যারোলে মুক্তি নিয়ে কোনো কথা হয়েছে কিনা প্রশ্ন করা হলে সেলিমা ইসলাম বলেন, “না, এরকম কোনো কথা হয়নি।”

সেলিমা, তার স্বামী অধ্যাপক রফিকুল ইসলাম, ছোট ভাই শামীম এস্কান্দার, তার স্ত্রী কানিজ ফাতেমা, তার ছেলে অভিক এস্কান্দার সোমবার বিকাল ৩টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালের কেবিন ব্লকে বন্দি খালেদা জিয়ার সাথে সাক্ষাৎ করতে যান। বিকাল ৪টা ২০ মিনিটে তারা কেবিন ব্লকের নিচে নেমে আসেন।

সর্বশেষ গত ১৩ নভেম্বর সেলিমা ইসলামসহ স্বজনরা খালেদা জিয়ার সাথে সাক্ষাৎ করেছিলেন।

গত ১ এপ্রিল থেকে অসুস্থ হয়ে খালেদা জিয়া বিএসএমএমইউর ৬২১ নম্বর কেবিনে চিকিৎসাধীন রয়েছে।