খালেদার সাক্ষাৎ বাতিলের নির্দেশদাতা কর্তৃপক্ষ কে: রিজভী

দুর্নীতির মামলায় দণ্ডিত বিএনপি দলের চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে তার স্বজনদের সাক্ষাৎ বাতিলের নিন্দা জানিয়েছে বিএনপি।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Dec 2019, 02:59 PM
Updated : 14 Dec 2019, 02:59 PM

শনিবার বিকালে রাজধানীতে এক সংবাদ সম্মেলনে দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ প্রতিক্রিয়া জানান।

তিনি বলেন, “আজ বিকালে বেগম জিয়ার সাথে তার পরিবারের সদস্যদের সাক্ষাতের জন্য অনুমতি ছিল। আকস্মিকভাবে বেলা ২টার সময়ে অনুমতি বাতিলের কথা জানানো হয়েছে। বলা হয়েছে, উচ্চতর কর্তৃপক্ষের নির্দেশেই সাক্ষাৎ করতে দেওয়া হয়নি।… আমরা বলতে চাই, এই উচ্চতর কর্তৃপক্ষ কে?

“... কত উচ্চতায় তিনি অবস্থান করেন? এটি জেল কর্তৃপক্ষ না জানলেও জনগণ ভালোভাবেই জানেন যে জেল কর্তৃপক্ষের প্রভুরাই উচ্চতর কর্তৃপক্ষ।”

তিনি বলেন, গত বৃহস্পতিবার আদালতকে দিয়ে যার নির্দেশে দেশনেত্রীর জামিন আবেদন খারিজ হয়েছে সেই উচ্চতর কর্তৃপক্ষের নির্দেশেই আজকে বেগম জিয়ার স্বজনরা অনুমতি থাকার পরেও তার সাথে দেখা করতে পারলেন না। এই উচ্চতর কর্তৃপক্ষ মূলত ‘ক্ষমতাক্ষুধায় অস্থির প্রধানমন্ত্রী শেখ হাসিনা’।

এঘটনায় ‘তীব্র নিন্দা ও ধিক্কার’ জানিয়ে রিজভী বলেন, “পরিবারের স্বজনরা যখন সাক্ষাতের উদ্দেশ্যে রওনা হয়েছেন, তখন রাস্তার মধ্যেই তারা জানতে পেরেছেন যে, আজকের অনুমতি বাতিল করা হয়েছে।”

এর আগে ১৩ নভেম্বর বিএসএমএমইউ হাসপাতালে চিকিৎসাধীন খালেদা জিয়ার সঙ্গে তার স্বজনরা সাক্ষাৎ করেন।

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব বলেন, “একজন সাধারণ বন্দির সাথে সাত দিন পরপর দেখা করার সুযোগ থাকে। আমরাও সেটি পেয়েছি। সেখানে মাস পেরিয়ে গেলেও দেশের একজন সাবেক প্রধানমন্ত্রী, স্বাধীনতার ঘোষক ও এদেশের বরণ্য মুক্তিযোদ্ধার সহধর্মিনী বেগম খালেদা জিয়াকে স্বজনদের সঙ্গে দেখা করার সেই অধিকারটুকু এই সরকার দিচ্ছে না, স্বজনদেরকে এই সুযোগ থেকে বঞ্চিত করা হচ্ছে।

খালেদা জিয়া গুরুতর অসুস্থতার তথ্য ফাঁস হওয়ার ভয়ে তার সঙ্গে পরিবারের সদস্যদেরকে দেখা করার সুযোগ দেয়া হয়নি অভিযোগ করেন রিজভী।

খালেদা জিয়ার মুক্তির দাবিতে পূর্ব ঘোষণা অনুযায়ী রোববার ঢাকাসহ সারাদেশের মহানগর ও জেলা সদরে বিক্ষোভ কর্মসূচি হবে বলে জানান তিনি।

নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে দলের চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালাম, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ ও আবদুল আউয়াল খান এসময় উপস্থিত ছিলেন।