খালেদার জামিন নাকচে আমরা হতাশ ও ক্ষুব্ধ: ফখরুল

সর্বোচ্চ আদালতেও খালেদা জিয়ার জামিন আবেদন নাকচ হওয়ায় হতাশা প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Dec 2019, 04:23 PM
Updated : 12 Dec 2019, 04:23 PM

সুপ্রিম কোর্টের আপিল বিভাগ বৃহস্পতিবার জিয়া দাতব্য ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডিত খালেদার জামিন নাকচ করার পর রাতে দলের স্থায়ী কমিটি বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে এই প্রতিক্রিয়া ব্যক্ত করেন ফখরুল।

তিনি বলেন, “সুপ্রিম কোর্টের আপিল বিভাগের রায়ে জাতি স্তম্ভিত হয়েছে। যে রায় হয়েছে সেই রায়ে আমরা হতাশ ও ক্ষুব্ধ। জাতি পুরোপুরিভাবে স্তম্ভিত শুধু নয়, ক্ষুব্ধ।”

মির্জা ফখরুল বলেন, “যে প্রত্যাশা মানুষের মধ্যে ছিল যে অন্তত সর্বোচ্চ বিচারালয়, যা আমাদের শেষ আশা-ভরসার স্থল, যেখান থেকে প্রিয় নেতা ন্যায় বিচার পাবেন। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে তিনি সেই ন্যায় বিচার থেকে বঞ্চিত হয়েছেন।”

দুর্নীতির দুই মামলায় মোট ১৭ বছরের দণ্ড মাথায় নিয়ে দেড় বছর ধরে কারাবন্দি সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া গত এপ্রিল থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন।

এর আগে বিভিন্ন মামলায় জামিন হওয়ায় বিএনপি নেতাকর্মীরা তাকিয়ে ছিলেন জিয়া দাতব্য ট্রাস্ট দুর্নীতি মামলায় তার জামিন শুনানির দিকে। এ মামলায় জামিন হলেই তার মুক্তির পথ খুলবে বলে তারা আশা করছিলেন। কিন্তু সর্বোচ্চ আদালতেও জামিন না মেলায় আপাতত তার মুক্তি মিলছে না।

রোববার সারা দেশে বিক্ষোভ

খালেদা জিয়ার মুক্তি দাবিতে আগামী রোববার সারা দেশে বিক্ষোভের কর্মসূচি ঘোষণা করেন বিএনপি মহাসচিব।

তিনি বলেন, “আমরা স্থায়ী কমিটির বৈঠকে সিদ্ধান্ত নিয়েছি যে, রোববার দিন সারা দেশে বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হবে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে।

“ঢাকা মহানগরে প্রতি থানায় থানায় বেলা ২টার পর থেকে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হবে।”

বিএনপির স্থায়ী কমিটির এই বৈঠকে লন্ডন থেকে স্কাইপেতে যোগ দেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। তার সভাপতিত্বে বৈঠকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, আবদুল মঈন খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু উপস্থিত ছিলেন।