এরিকের জিডির পেছনে ‘ষড়যন্ত্র’ দেখছেন জি এম কাদের

নিরাপত্তাহীনতার অভিযোগ এনে হুসেইন মুহম্মদ এরশাদের ছোট ছেলে শাহতা জারাব এরিক যে জিডি করেছেন, তার পেছনে ‘ষড়যন্ত্র’ রয়েছে বলে মনে করছেন তার চাচা ও জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Nov 2019, 03:40 PM
Updated : 18 Nov 2019, 03:41 PM

নির্যাতনের অভিযোগ তুলে ভাতিজার জিডির পর সোমবার সন্ধ্যায় তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আমাদের মনে রাখতে হবে, এরিক একজন স্পেশাল চাইল্ড।

“আমার মনে হয় না, সে নিজে থেকে এসব করছে। কেউ হয়ত তাকে দিয়ে করাচ্ছে। দলে আর দলের বাইরে আমার তো শত্রুর কোনো অভাব নাই।”

চাচা ও তার অনুসারীদের দ্বারা নিজ বাড়িতেই নির্যাতিত হওয়ার অভিযোগ তুলে এরিক গুলশান থানায় জিডি করেন। তার কয়েকদিন আগেই ওই বাড়িতে জোর করে ওঠেন তার মা বিদিশা।

জিএম কাদের (ফাইল ছবি)

২০০৫ সালে বিদিশার বিচ্ছেদের পর আইনি লড়াই চালিয়ে এরিকের কর্তৃত্ব পেয়েছিলেন সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান এরশাদ। এরপর এরিককে নিয়ে নিজের বারিধারার বাড়ি প্রেসিডেন্ট পার্কে থাকতেন তিনি। সেখানে বিদিশার যাওয়ার তার পছন্দ ছিল না বলে এরশাদের ঘনিষ্ঠরা জানান।

এ বছরের মাঝামাঝিতে মারা যাওয়ার আগে সম্পত্তির জন্য এরিকের ক্ষতির আশঙ্কা প্রকাশ করে এরশাদ একটি ট্রাস্ট গঠন করে দিয়ে যান।

এরশাদের জাতীয় পার্টিকে তার প্রথম স্ত্রী রওশন এরশাদের সঙ্গে ভাই কাদেরের বিরোধের ক্ষেত্রে বিদিশাকে দেখা যেত কাদেরের পক্ষে। তবে বিদিশার সাম্প্রতিক কিছু ফেইসবুক স্ট্যাটাস দেখলে তাকে জি এম কাদেরের সমালোচক হিসেবে ধরে নেওয়া যায়।

বিদিশাকে নিয়ে এতদিন কোনো মন্তব্য করতে না চাইলেও জি এম কাদের সোমবার বলেন, “আমি এখন কিছু বলব না তাকে। দেখতে চাই, তিনি কতটুকু করতে পারেন।”

এরশাদ জীবদ্দশায় এরিকের দেখভালের বিষয়ে বিদিশার অন্তর্ভুক্তিতে নারাজ ছিলেন বলে জানান কাদের।

মায়ের সঙ্গে এরিক (ফাইল ছবি)

“আমার ভাই বেঁচে থাকতে এরিককে কিডন্যাপের হুমকিও তো দেওয়া হয়েছিল। এরিককে তখন ভয় দেখানো হত। তখন তিনি (এরশাদ) বলে গেছেন, আমরা যেন তার মৃত্যুর পরে বাবার দায়িত্ব পালন করি।”

লালমনিরহাটে নিজের নির্বাচনী এলাকায় থাকা জি এম কাদের বলেন, “এরিকের এ জিডির পর আমার মনে খুব কষ্ট পেলাম।”

জিডিতে এরিক তার বারিধারার বাড়িতে মা বিদিশাকে রাখতে চাওয়ার কথা জানিয়েছেন।

এরিক অভিযোগ করেছেন, “আমার পিতার মৃত্যুর পর থেকে আমার সাথে আমার চাচা ও তার অনুগতরা বিভিন্নভাবে আমাকে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করে আসছেন।”

এরিকের এমন অভিযোগকে ‘মর্মান্তিক’ মন্তব্য করে কাদের বলেন, “স্পেশাল চাইল্ড এরিক। আমার ধারণা, তাকে বাধ্য করা হচ্ছে। প্রেসার দিয়ে এসব করানো হচ্ছে।”