দুঃসময়ের কর্মী চাই দলে: কাদের

চাঁদাবাজ, মাদক ব্যবসায়ী, সন্ত্রাসী, দুর্নীতিবাজদের আওয়ামী লীগে জায়গা হবে না বলে স্পষ্ট জানিয়ে দিয়েছেন ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Nov 2019, 10:07 AM
Updated : 11 Nov 2019, 10:07 AM

রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে সোমবার স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগর দক্ষিণের সম্মেলনের প্রথম অধিবেশনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দিচ্ছিলেন তিনি।

নেতাকর্মীদের উদ্দেশ্য করে ওবায়দুল কাদের বলেন, “চাঁদাবাজ, মাদক ব্যবসায়ী, লুটেরা, সন্ত্রাসী দুর্নীতিবাজরা সাবধান, আওয়ামী লীগের এদের ঠাঁই হবে না। মনে রাখবেন ক্ষমতা চিরদিন থাকে না, ক্ষমতায় চিরস্থায়ী নয়। ক্ষমতার দাপট দেখাবেন না। বসন্তের কোকিলদের এনে দল ভারী করার চেষ্টা করবেন না, আমরা দুঃসময়ের কর্মী চাই, বসন্তের কোকিল চাই না।”

তিনি বলেন, “স্পষ্টভাবে বলতে চাই, আমাদের পার্টিতে দূষিত রক্ত আর চাই না, দূষিত রক্ত বের করে দিতে হবে। বিশুদ্ধ রক্ত সঞ্চালন করতে হবে। কে কত প্রভাবশালী তার চেয়ে বড় কথা হচ্ছে আমরা চাইব ক্লিন ইমেজের কর্মীদের নেতা বানাতে। খারাপ লোকের কোনো দরকার নেই, খারাপ লোকেরা দলের দুর্নাম ডেকে আনে। দুঃসময় আসলে হাজার পাওয়ারের বাতি জ্বালিয়েও এদের খুঁজে পাওয়া যাবে না।

“সুতরাং যাদের সাহস আছে, কেয়ার আছে, যাদের ক্লিন ইমেজ আছে; আমি আশা করি আজকের দক্ষিণ মহানগেরর সম্মেলন থেকে ক্লিন ইমেজের দ্বার উদঘাটনের সেই সূচনা হবে। যাদের ভালো ইমেজ তাদেরকে দিয়েই কেন্দ্রীয় সম্মেলনে নেতৃত্ব সৃষ্টি করা হবে।”

বক্তব্যের এক পর্যায়ে মাদক, দুর্নীতি, সন্ত্রাস, টেন্ডারবাজি, চাঁদাবাজি, ভূমি দখল, অন্যের বাড়ি দখলকে না বলতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান ওবায়দুল কাদের।

তিনি বলেন, “পরিষ্কার ম্যাসেজ, প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার এই ম্যাসেজ আমি সম্মেলনের কর্মী-নেতাদের কাছে দিয়ে গেলাম।”

এ সময় নেতা-কর্মীরা এসব থেকে দূরে থাকার প্রত্যয় ব্যক্ত করেন।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, “মনে রাখবেন সোনালী সব অর্জন, এতো অর্জন; এই অর্জন খারাপ আচরণের কারণে যাতে ম্লান হয়ে না যায়। দশটা ভালো কাজকে একটা খারাপ ব্যবহার ঢেকে দিতে পারে, মলিন করে দিতে পারে। দশটা ভালো অর্জন একটা খারাপ কাজের জন্য ম্লান হয়ে যেতে পারে।”

সব সেক্টরে শুদ্ধি অভিযান

শেখ হাসিনা নিজের দলের মধ্যে যে শুদ্ধি অভিযান শুরু করেছেন তা সব রাজনৈতিক দল ও সেক্টরে চালানো হবে বলে জানান ওবায়দুল কাদের।

তিনি বলেন, “শুদ্ধি অভিযান শুরু হয়ে গেছে, শেখ হাসিনার অ্যাকশন শুরু হয়ে গেছে। সৎ সাহস আছে, বঙ্গবন্ধু কন্যা প্রমাণ করেছেন, নিজের দল থেকে শুদ্ধি অভিযানের সূচনা করেছেন। কেউ ছাড় পাবে না।

“শুধু আওয়ামী লীগ নয়, অন্যান্য রাজনৈতিক দল...বড় বড় কথা বলছেন, খোঁজ নেওয়া হচ্ছে। কারা দুর্নীতি করে আঙুল ফুলে কলা গাছ হয়েছে, খোঁজ নেওয়া হবে। প্রশাসনে কারা দুর্নীতিবাজ, সব সেক্টরে খারাপ লোকদের খুঁজে বের করা হবে।”

এর আগে সকাল ১১টার দিকে সম্মেলনের উদ্বোধন করেন ওবায়দুল কাদের।

সম্মেলনে সভাপতিত্ব করছেন সংগঠনের মহানগর দক্ষিণের সভাপতি দেবাশীষ বিশ্বাস, সঞ্চালনা করছেন সাধারণ সম্পাদক আরিফুর রহমান টিটু।

প্রায় ১৩ বছর এর স্বেচ্ছাসেবক লীগ মহানগরের এই সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে, যেখানে নেতাকর্মীরা কর্মীবান্ধব ও সৎ নেতৃত্ব প্রত্যাশা করছেন।