আবরার হত্যার প্রতিবাদে ঐক্যফ্রন্টের স্বাক্ষর সংগ্রহ কর্মসূচি শুরু

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ছাত্র আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে ‘রক্তের অক্ষরে শপথের স্বাক্ষর’ কর্মসূচির শুরু করেছে জাতীয় ঐক্যফ্রন্ট।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Nov 2019, 09:50 AM
Updated : 6 Nov 2019, 09:50 AM

বুধবার সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে ফ্রন্টের শরিক জেএসডি সভাপতি আ স ম আবদুর রব লাল কালিতে স্বাক্ষর করে কর্মসূচির সূচনা করেন।

এরপর গণফোরামের নির্বাহী সভাপতি অধ্যাপক আবু সাইয়িদ, সাধারণ সম্পাদক রেজা কিবরিয়াও একটি বড় পলিথিন সিটে স্বাক্ষর করেন।

আ স ম আবদুর রব বলেন, “আবরার হত্যার এখনও বিচার শুরু হয়নি। গতকাল জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ছাত্র-শিক্ষকদেরকে অত্যাচার-নির্যাতন করা হয়েছে, বিশ্ববিদ্যালয় বন্ধ করে দেওয়া হয়েছে। রাজশাহী পলিটেকনিক কলেজের অধ্যক্ষকে ছাত্রলীগের গুণ্ডারা পুকুরে ফেলে দিয়েছে।

“ছাত্রলীগের গুণ্ডামি বন্ধ করতে হবে। এটা এখন ছাত্রলীগ নাই, গুণ্ডা লীগে পরিণত হয়েছে, টর্চার লীগে পরিণত হয়েছে, হাতুড়ি লীগে পরিণত হয়েছে। এই সরকার জনগণের অধিকার ও স্বাধীনতা হরণ করেছে। গুণ্ডামি দিয়ে এই সরকার টিকে থাকতে পারবে না।”

তিনি বলেন, “সারা বাংলাদেশের স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়-মাদ্রাসাসহ জেলা-উপজেলা সকল স্তরের মানুষের কাছ থেকে এই স্বাক্ষর সংগ্রহ করে আমরা ঢাকার সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় লক্ষ লক্ষ মানুষের স্বাক্ষর সম্বলিত প্রতিবাদ জমা দেব। প্রত্যেকটা দূতাবাস ও আন্তর্জাতিক সংস্থার অফিসেও এই স্বাক্ষরের কপি আমরা জমা দেব।”

রব জানান, ফ্রেন্টের নেতা কামাল হোসেন অসুস্থ থাকায় মতিঝিলে নিজের চেম্বারে বসে এই কর্মসূচিতে নিজে স্বাক্ষর করেছেন।

সরকারের কঠোর সমালোচনা করে তিনি বলেন, “লেবাননে গণআন্দোলনে সরকারকে বিদায় নিতে হয়েছে। এই সরকারকেও গণআন্দোলনে বিদায় নিতে হবে।” 

এই স্বাক্ষর কর্মসূচিতে গণফোরামের আমসা আমিন, মহসিন রশিদ, বিকল্পধারার নুরুল আমিন ব্যাপারী, শাহ আহমেদ বাদলসহ ঐক্যফ্রন্টের নেতারা উপস্থিত ছিলেন।