মেয়র আতিকের বিরুদ্ধে অভিযোগ প্রতিদ্বন্দ্বী প্রার্থী রহিমের

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলামের বিরুদ্ধে ভবন দখলের অভিযোগ এনেছেন তার সঙ্গে ভোটে হেরে যাওয়া প্রার্থী আব্দুর রহিম।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Oct 2019, 03:38 PM
Updated : 21 Oct 2019, 03:38 PM

সোমবার জাতীয় প্রেস ক্লাবে ‘শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের জানমাল রক্ষার্থ’ শিরোনামে সংবাদ সম্মেলনে তিনি এই অভিযোগ তুলে আমরণ অনশনের হুমকিও দেন।

রহিম বলেন, “আপনারা জানেন, কিছু দিন আগে ঢাকা উত্তর সিটি করপোরেশন উপ-নির্বাচনে আমি একজন মেয়র প্রার্থী ছিলাম।

“নির্বাচন-উত্তর ঢাকা উত্তরের মেয়র আতিকুল ইসলামের সরাসরি নির্দেশে ঢাকার মোহাম্মদপুর থানার ৩২নং ওয়ার্ডের আওয়ামী লীগ নেতা কাবুলের নেতৃত্বে আমার স্ত্রীর ৭/১৫ ব্লক বি লালমাটিয়ার দুটি ফ্ল্যাট জোরপূর্বক দখল করে নেওয়া হয়, এখন দখলকারীদের আয়ত্বেই রয়েছে দুটি ফ্ল্যাট।

“এছাড়া সাভারের কলমা মৌজায় আমার একটি বাগানবাগি গুলশান-বনানীর আওয়ামী লীগ নেত্রী মেহেরুন্নেসা মেরী দখল করে নিজেদের পালিত লোক বসিয়েছে।”

চলতি বছরের শুরুতে ঢাকা উত্তর সিটি করপোরেশনের উপ-নির্বাচনে টেবিল ঘড়ি প্রতীক নিয়ে আওয়ামী লীগের প্রার্থী আতিকের প্রতিদ্বন্দ্বী হয়েছিলেন রহিম।  

অর্থনৈতিকভাবে পঙ্গু করতেই উদ্দেশ্যমূলকভাবে তার ভূমি জবরদখল করা হচ্ছে বলে দাবি করেন তিনি।

রহিম বলেন, “এই দুটি দখলই মেয়র আতিকুল ইসলামের সরাসরি হস্থক্ষেপে হয়েছে, আমাকে অর্থনৈতিক ভাবে পঙ্গু করাই তার প্রধান উদ্দেশ্য। গত নির্বাচনে অনেক ভোট পেয়েছিলাম। আগামীতে আতিকুল আমাকে হুমকি মনে করে বলেই আমাকে অর্থনৈতিকভাবে পঙ্গু করার চেষ্টায় লিপ্ত হয়েছে আতিকুল ইসলাম।”

রহিম বলেন, “আমার বাবা শহীদ আব্দুল কাদের এ দেশের জন্য জীবন উৎসর্গ করেছিলেন। মুক্তিযোদ্ধা পরিবার হিসেবে আমরা কখনওই রাষ্ট্রের কাছ থেকে কোনো সুবিধা নিইনি। স্বাধীনতার পর আমার মাকে বঙ্গবন্ধু শেখ  ‍মুজিবুর রহমান ছয়শত ছিষট্টি টাকার একটি চেক দিয়েছিলেন।

“আগামী ১৫ দিনের মধ্যে মেয়র আতিকুল ইসলামের জবর দখলের হাত থেকে বাঁচতে না পারলে প্রথমে আমরণ অনশনে যাব, এর পরও সমাধান না হলে সপরিবারে আত্মহত্যার পথ বেছে নেব।”

এই অভিযোগের বিষয়ে মেয়র আতিক বলেন, রহিমকে হুমকি মনে করার কোনো কারণ নেই, আর তার ফ্ল্যাট দখলের বিষয়টিও তার জানা নেই।

“নির্বাচনে যে কেউ প্রতিদ্বন্দ্বিতা করতে পারে। প্রধানমন্ত্রী যাকে মনোনয়ন দেবেন সেই প্রার্থী হবেন। এক্ষেত্রে তাকে (রহিম) প্রতিপক্ষ ভাবার কোনো কারণ নেই।”

ফ্ল্যাট দখলের ঘটনা ঘটলে তা উদ্ধারে রহিমকে সহযোগিতার আশ্বাসও দেন আতিক।