খালেদার সাক্ষাত পেতে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে ঐক্যফ্রন্টের ৭ নেতা

কারা তত্ত্বাবধানে হাসপাতালে চিকিৎসাধীন খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাতের সুযোগ চেয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের সঙ্গে দেখা করেছেন জাতীয় ঐক্যফ্রন্টের সাত নেতা।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Oct 2019, 12:28 PM
Updated : 21 Oct 2019, 12:28 PM

জেএসডির সভাপতি আ স ম আবদুর রবের নেতৃত্বে জোটের এই নেতারা সোমবার বিকাল ৩টায় সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রীর দপ্তরে যান।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী, সাধারণ সম্পাদক রেজা কিবরিয়া, জেএসডির যুগ্ম সম্পাদক শহীদউদ্দিন মাহমুদ স্বপন, গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি জাফরুল্লাহ চৌধুরী, বিকল্পধারার সভাপতি নুরুল আমিন ব্যাপারী এ সময় রবের সঙ্গে ছিলেন।

রব পরে সাংবাদিকদের বলেন, “সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা জানতে আমরা তার সঙ্গে সাক্ষাত করতে চাই। আমরা স্বরাষ্ট্রমন্ত্রীকে বলেছি। তিনি বলেছেন আপনারা দেখা করতে পারবেন।

“স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, আমাদের একসাথে অথবা দুই ভাগে সাক্ষাতের সুযোগ দিতে উনি আইজি প্রিজনসকে বলে দেবেন।”

১৯৯৬-২০০১ মেয়াদে আওয়ামী লীগ নেতৃত্বাধীন ঐক্যমতের সরকারের মন্ত্রী ছিলেন রব। আর ইকবাল হাসান মাহমুদ টুকু ২০০১-২০০৬ মেয়াদে বিএনপি সরকারের প্রতিমন্ত্রী ছিলেন।

জিয়া এতিমখানা ট্রাস্ট ও জিয়া দাতব্য ট্রাস্টের দুইটি দুর্নীতি মামলায় ১৭ বছরের কারাদণ্ডপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া গতবছরের ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে বন্দি।

চিকিৎসকের পরামর্শে গত ১ এপ্রিল থেকে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

তার চিকিৎসার বিষয়ে কথা বলতে এর আগে কয়েকবার স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাত করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীসহ স্থায়ী কমিটির সদস্যরা।