ভোলায় সংঘর্ষ: বুধবার সারাদেশে বিএনপির প্রতিবাদ কর্মসূচি

ভোলার বোরহানউদ্দিনে ফেইসবুক আইডি হ্যাক করে ‘অবমাননাকর’ বক্তব্য ছড়ানোর পর সংঘর্ষে হতাহতের প্রতিবাদে বুধবার সারাদেশে কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে বিএনপি।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Oct 2019, 07:09 AM
Updated : 21 Oct 2019, 07:19 AM

কি ধরনের কর্মসূচি পালন করা হবে সে ব্যাপারে জেলা ও মহানগরের নেতারা পরিস্থিতি বুঝে সিদ্ধান্ত নেবেন।

নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যারয়ে সোমবার এক সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন এই কর্মসূচি ঘোষণা করেন।

তিনি বলেন, “আমি ভোলার সাধারণ মানুষের ওপর পুলিশের নির্বিচারে গুলিবর্ষণে হত্যাকাণ্ডের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে দোষী ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি।

“এই লক্ষ্যে আমরা কর্মসূচি ঘোষণা করছি। ভোলার হত্যাকাণ্ডের প্রতিবাদে বিএনপির উদ্যোগে আগামী ২৩ অক্টোবর বুধবার ঢাকা মহানগরীর থানায় থানায় এবং সারাদেশে জেলা ও মহানগরীতে প্রতিবাদ কর্মসূচি পালিত হবে।”

এক প্রশ্নে তিনি জানান, প্রতিবাদ কর্মসূচির ধরণ পরিবেশ-পরিস্থিতি বিবেচনা করে ঢাকার থানা এবং জেলা ও মহানগরের নেতারা ঠিক করবেন।

“এটা প্রতিবাদ সমাবেশ হতে পারে, প্রতিবাদ মিছিলও হতে পারে,” বলেন খন্দকার মোশাররফ।

ভোলার বোরহানউদ্দিনে এক হিন্দু তরুণের ফেইসবুক আইডি ‘হ্যাক’ করে মহানবীর বিরুদ্ধে ‘অবমাননাকর’ বক্তব্য ছড়ানোর পর রোববার মুসলিম তাওহিদী জনতার ব্যানারে সমাবেশ থেকে পুলিশের সঙ্গে সংঘর্ষে এক মাদ্রাসার ছাত্রসহ চারজন নিহত ও ১০ পুলিশসহ শতাধিক আহত হয়।

এ ঘটনায় অজ্ঞাতপরিচয় পাঁচ হাজার লোককে আসামি করে মামলা করেছে পুলিশ।

সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ইকবাল হাসান মাহমুদ টুকু, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আতাউর রহমান ঢালী, জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, কেন্দ্রীয় নেতা খায়রুল কবির খোকন, শ্যামা ওবায়েদ, নুরী আরা সাফা, মীর সরফত আলী সপু প্রমুখ উপস্থিত ছিলেন।