জামায়াতকে একটু ‘তালাক’ দিন: বিএনপিকে জাফরুল্লাহ

বিএনপিকে আবারও বাংলাদেশের স্বাধীনতাবিরোধী দল জামায়াতে ইসলামীর সঙ্গ ছাড়ার পরামর্শ দিয়েছেন ডা. জাফরুল্লাহ চৌধুরী।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Oct 2019, 12:34 PM
Updated : 18 Oct 2019, 12:37 PM

দুই দশক ধরে বিএনপির জোটসঙ্গী জামায়াতে ইসলামীর শীর্ষ নেতাদের একাত্তরে মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদণ্ড কার্যকর হয়েছে। জোট থেকে এই দলটিকে বাদ দিতে এর আগেও কয়েক দফায় বিএনপি নেতাদের পরামর্শ দিয়েছেন মুক্তিযোদ্ধা জাফরুল্লাহ।

বিরোধী জোটে থাকলেও কয়েক বছর ধরে প্রকাশ্য সভা-সমাবেশ না করা জামায়াতের একজন নেতা গত মঙ্গলবার বুয়েটছাত্র আবরার ফাহাদ হত্যার প্রতিবাদ সভায় কঠোর ভাষায় সরকারের সমালোচনা করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নয়া দিল্লি সফরে ভারতের সঙ্গে করা চুক্তিগুলোকে ‘দেশবিরোধী’ আখ্যা দিয়ে ‘আধিপত্যবাদের’ বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বান জানিয়েছেন দলটির নায়েবে আমির গোলাম পারওয়ার।  

এরপরই আবার বিএনপিকে জামায়াত ছাড়ার আহ্বান জানালেন জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির সদস্য ডা. জাফরুল্লাহ।

শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের সামনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি দাবিতে আয়োজিত মানববন্ধনে দলটির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীকে উদ্দেশ করে এই আহ্বান জানান তিনি।

জাফরুল্লাহ চৌধুরী বলেন, “এখানে বিএনপির আমীর খসরু সাহেব আছেন। ভোটের অধিকার ফিরিয়ে আনা আপনাদেরই দায়িত্ব, জনগণ তাকিয়ে আছে। আপনাদেরকে এখন সব রকম বিভেদ ভুলে গিয়ে একত্রিত হতে হবে।

“জামায়াতকে একটু ‘তালাক’ দিয়ে আপনারা রাস্তায় নামেন। দেখবেন বাংলাদেশ আপনাদের সাথে আছে। বাংলাদেশের গণতন্ত্রের মুক্তি আসছে, বেগম খালেদা জিয়ারও মুক্তি হবে।”

খালেদা জিয়ার মুক্তির জন্য বিএনপি নেতা-কর্মীদের প্রতিদিন রাস্তায় কর্মসূচি করার পরামর্শ দেন বিএনপি সমর্থক পেশাজীবী নেতা জাফরুল্লাহ।

বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স অ্যাসোসিয়েশনের উদ্যোগে আয়োজিত এই মানববন্ধনে বিএনপির কেন্দ্রীয় নেতা কাদের গনি চৌধুরী, রফিক শিকদার, ফরিদ উদ্দিন, কাজী মনিরুজ্জামান প্রমুখ বক্তব্য রাখেন।