সম্রাট বহু সাম্রাজ্যের খবর দেবে: রব

গ্রেপ্তার যুবলীগ নেতা ইসমাইল চৌধুরী সম্রাটের কাছ থেকে আরও অনেক ‘সাম্রাজ্যের খবর’ পাওয়া যাবে বলে মন্তব্য করেছেন জাতীয় ঐক্য ফ্রন্টের মুখপাত্র জেএসডির সভাপতি আ স ম আবদুর রব।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Oct 2019, 01:23 PM
Updated : 6 Oct 2019, 01:23 PM

ক্ষমতাসীন দলের যুব সংগঠনের এই নেতা গ্রেপ্তার হওয়ার পর রোববার জোটের শীর্ষনেতা কামাল হোসেনের চেম্বারে জাতীয় ঐক্য ফ্রন্টের স্টিয়ারিং কমিটির এক বৈঠকের পর এ মন্তব্য করেন তিনি।

ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি সম্রাটের বিরুদ্ধে ক্রীড়া ক্লাবে ক্যাসিনো পরিচালনাসহ নানা অভিযোগ ওঠার পর রোববার তাকে গ্রেপ্তার করে র‌্যাব।

রব সাংবাদিকদের বলেন, “মানুষ বিক্ষুব্ধ হয়ে আছে। রাস্তায় নামার জন্য মানুষ তৈরি হয়ে আছে। ইতোমধ্যে সম্রাটের কাছ থেকে আরও বহু সাম্রাজ্যের খবর পাওয়া যাবে। টপ টু বটম বহু খবর আপনারা পাবেন।”

ক্যাসিনো বন্ধে অভিযানের পর সম্রাটের পালিয়ে যাওয়ার বিষয়টি দেখিয়ে রব বলেন, “ক্যাসিনো সম্রাট আজ থেকে ১৫ দিন আগে রাজমনি সিনেমা হলের সামনে ভূঁইয়া ট্রেড সেন্টারে ছিলেন।

“ওইখান থেকে র‌্যাব-পুলিশ-বিজিবি পাহারা থাকা অবস্থায় তিনি কীভাবে ছদ্মবেশে গেলেন? চৌদ্দগ্রামের বর্ডার পর্যন্ত গেলেন, তখন আমাদের বাহিনী কোথায় ছিলেন?”

আগামী ১৩ অক্টোবর জাতীয় ঐক্য ফ্রন্টের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে আয়োজিত এই সভা শেষে রব বলেন, জাতীয় প্রেস ক্লাবের মিলনায়তনে কামাল হোসেনের সভাপতিত্বে প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান হবে। বিকাল ৩টায় এই অনুষ্ঠান হবে। সব শরিক দলের নেতারা থাকবেন।

“এই প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানের মধ্য দিয়ে আগামী দিনে আমাদের করণীয় ঠিক করা হবে। আজকের এই জুয়াড়ি সরকারের পদত্যাগ এবং একটা জাতীয় সরকার ছাড়া এই পরিস্থিতি মোকাবেলা করা সম্ভব নয়।”

গত বছর একাদশ সংসদ নির্বাচনের আগে হাঁকডাক দিয়ে বিএনপিকে নিয়ে কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্ট গঠিত হলেও ভোটের পর ধীরে ধীরে নিষ্ক্রিয় হয়ে পড়ে এই জোট। পাঁচ দল নিয়ে গঠিত জাতীয় ঐক্যফ্রন্ট থেকে কৃষক, শ্রমিক, জনতা

লীগ বেরিয়ে যায়। জোটে বিএনপি ছাড়াও রয়েছে জেএসডি, গণফোরাম, জাতীয় ঐক্য প্রক্রিয়া ও নাগরিক ঐক্য।

কামাল হোসেনের সভাপতিত্বে বৈঠকে জেএসডির আ স ম আবদুর রব, তানিয়া রব, আবদুল মালেক রতন, গণফোরামের আবু সাইয়িদ, সুব্রত চৌধুরী, জগলুল হায়দার আফ্রিক, বিকল্পধারার শাহ আহমেদ বাদল, গণস্বাস্থ্য সংস্থার জাফরুল্লাহ চৌধুরী উপস্থিত ছিলেন।