‘হাওয়া ভবনের’ কত টাকা সুইস ব্যাংকে, তাও দেখা হচ্ছে: কাদের

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান নিয়ন্ত্রিত ‘হাওয়া ভবনে’র কত টাকা সুইস ব্যাংকে আছে, চলমান ‘দুর্নীতিবিরোধী অভিযানে’ সেটাও খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

নিজস্ব প্রতিবেদকও নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Sept 2019, 06:18 PM
Updated : 27 Sept 2019, 06:18 PM

শুক্রবার পূর্বাচলে ‘দুর্ঘটনা রোধে চালকদের উন্নত প্রশিক্ষণ কেন্দ্রের’ উদ্বোধনী অনুষ্ঠানে সেতুমন্ত্রী কাদের বলেন, এই ‘শুদ্ধি অভিযানে’ আওয়ামী লীগ-বিএনপি দেখা হচ্ছে না; ‘চুনোপুটি থেকে রাঘববোয়াল’ সবাইকে শাস্তি পেতে হবে।

“প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা যে অভিযান শুরু করেছেন সেই অভিযান মাদকের বিরুদ্ধে, দুর্নীতির বিরুদ্ধে, বিশৃঙ্খলা-অনিয়মের বিরুদ্ধে, টেন্ডারবাজি-চাঁদাবাজির বিরুদ্ধে। অতীতে যারা ক্ষমতায় ছিল, তারা নিজ দলের কোনো নেতাকর্মীকে অপকর্মের জন্য আইনের আওতায় আনেনি। কাউকে শাস্তি পেতে হয়নি।

“দুর্নীতির জন্য, মানি লন্ডারিং ও সন্ত্রসের জন্য অতীতে বিএনপির সরকার তাদের একজন কর্মীকেও শাস্তি দেয়নি। দুর্নীতি দমন কমিশনে একজনের বিরুদ্ধেও মামলা হয়েছে এমন একটি নজিরও মির্জা ফখরুল দেখাতে পারবে না।”

ওবায়দুল কাদের বলেন, “আজ দেরিতে হলেও শেখ হাসিনা যে ফাইন্ডিং ড্রাইভ শুরু করেছেন, যে শুদ্ধি অভিযান শুরু করেছেন; এটি লোক দেখানো নয়। এই শুদ্ধি অভিযানের আওতায় কোনো দল নেই। সেটা আওয়ামী লীগ হোক, বা বিএনপি হোক। রাঘববোয়াল হোক, চুনোপুটি হোক, কেউ রেহাই পাবে না, সবাইকে শাস্তি পেতে হবে।”

এই অভিযান নিয়ে বিএনপি নেতাদের বক্তব্যের পাল্টায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, “আজকে ফখরুল সাহেবরা বলেন, সুইস ব্যাংকে টাকা… এই ইতিহাস তো আপনাদের। হাওয়া ভবনের কত টাকা সুইস ব্যাংকে আছে সেটিও আমরা খতিয়ে দেখছি। সিঙ্গাপুরে আপনাদের মানি লন্ডারিংয়ের টাকা ধরা পড়েছে। আপনাদের নেতার টাকা আমেরিকার এফবিআই ধরে ফেলেছে। তিনি বিচারে শাস্তি পেয়ে এখন টেমস নদীর পাড়ে পালিয়ে আছে। এতে কি লজ্জা করে না?”

কাদের বলেন, “হাওয়া ভবন থেকে ক্যাসিনোর জন্ম দিলেন, বঙ্গবন্ধু আইন করে যে জুয়া বন্ধ করল, সেই জুয়া চালু করলো কে? আপনাদের নেতা জিয়াউর রহমানই জুয়া চালু করেছে। এই জুয়ার প্রবক্তা হচ্ছেন আপনারা।”

সড়কে শৃঙ্খলা ফেরাতে সরকার ‘জোরালোভাবে’ কাজ করছে মন্তব্য করে মন্ত্রী বলেন, “সেজন্য চালক-পথচারী সবাইকে সচেতন থাকতে হবে। চালককে যেমন সতর্কভাবে গাড়ি চালাতে হবে, তেমনি পথচারীকেও সাবধানতা অবলম্বন করতে হবে।”  

পাট ও বস্ত্র মন্ত্রী গাজী গোলাম দস্তগীর, সাবেক নৌমন্ত্রী শাহজাহান খানসহ বিআরটিএ’র কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিতি ছিলেন।