ক্যাসিনো বন্ধের অভিযানে ‘সহযোগিতা করবে’ জাপা

অবৈধ ক্যাসিনো বন্ধে সারাদেশে আইনশৃঙ্খলা বাহিনীর একের পর এক অভিযানকে স্বাগত জানিয়ে এতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সর্বাত্মক সহযোগিতা দেওয়ার ঘোষণা দিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Sept 2019, 02:35 PM
Updated : 22 Sept 2019, 02:35 PM

রোববার ঢাকার বনানীতে জাতীয় পার্টির চেয়ারম্যানের রাজনৈতিক কার্যালয়ে খুলনা বিভাগীয় সাংগঠনিক কমিটির সভায় এ কথা বলেন তিনি।

কাদের বলেন, “এ অভিযানে জাতীয় পার্টি শেখ হাসিনাকে সর্বাত্মক সহযোগিতা দেবে।
“সঠিক ও অত্যন্ত শক্তিশালী নেতৃত্বে শেখ হাসিনা দেশের সবচেয়ে বড় সমস্যা দুর্নীতি ও অনিয়মের সমস্যা দূর করবেন। আমরা  ওনাকে কথা দিতে চাই, জাতীয় পার্টি  এ প্রচেষ্টায় সব সময় তার পাশে থাকবে। তাকে সর্বাত্মক সহযোগিতা করবে।”

কীভাবে সহায়তা করবেন, তার ব্যাখ্যায় তিনি বলেন, “আমরা যখন যেভাবে পারি, যেভাবে ওনারা চাইবেন, সেভাবে এ কর্মকাণ্ডকে সাফল্যমণ্ডিত করার জন্য আমরা সহযোগিতা করব।"

কলাবাগান ক্লাবে ক্যাসিনো পরিচালনায় জাতীয় পার্টির সভাপতিমণ্ডলীর সদস্য ও ঢাকা মহানগর উত্তরের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম সেন্টুর নাম আসার আসার বিষয়টি সাংবাদিকরা নজরে আনলে জি এম কাদের বলেন, "এ বিষয়ে পরে বলব।"

আগামী ২৮ ডিসেম্বর ঢাকায় জাতীয় পার্টির কেন্দ্রীয় কাউন্সিল অনুষ্ঠানের আগেই বিভিন্ন জেলা ও উপজেলায় জাতীয় পার্টির কমিটিগুলোকে ঢেলে সাজানোর কথা সভায় জানান জাপার চেয়ারম্যান।

তবে তৃণমূলে দলের অবস্থা যে শোচনীয়, তা এ সভায় স্বীকারও করে নেন তিনি।

জি এম কাদের বলেন, "অনেক জায়গায় আমাদের পূর্ণাঙ্গ কমিটির মেয়াদ ফুরিয়েছে। প্রায় জায়গায় সমস্যা আছে, বিশৃঙ্খলা আছে। কাউন্সিলের আগে এসব গুছিয়ে নিতে না পারলে সংগঠনকে সার্বিকভাবে শক্তিশালী করতে পারব না  আমরা।" 

দলের কেন্দ্রীয় সিদ্ধান্ত যারা মেনে নেবে না, তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ার করেন তিনি।

জাতীয় পার্টির কেন্দ্রীয় কাউন্সিলে দলটির গঠনতন্ত্র সংশোধনের আভাসও সভায় দেন তিনি।

জি এম কাদের বলেন, "আমরা নতুন ধারায় অগ্রসর হতে যাচ্ছি। সামনের দিকে গঠনতন্ত্র সংস্কার ও সংশোধন করতে হলে যা করতে হবে তা করব।"

সভায় আরও বক্তব্য রাখেন খুলনা বিভাগীয় সাংগঠনিক কমিটির আহ্বায়ক  সাহিদুর রহমান টেপা ও সদস্য সচিব সুনীল শুভ রায়।