নয়াপল্টনে জড়ো হচ্ছেন ছাত্রদলের কাউন্সিলররা

নতুন নেতৃত্ব বাছাইয়ে রাতের যে কোনো সময়ে স্থগিত হওয়া জাতীয়তাবাদী ছাত্রদলের কাউন্সিল অনুষ্ঠিত হতে পারে বলে সংগঠনটির একাধিক সাবেক নেতা জানিয়েছেন।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Sept 2019, 12:46 PM
Updated : 18 Sept 2019, 12:49 PM

এজন্য বুধবার বিকাল থেকেই বিএনপির নয়াপল্টনের কার্যালয়ে প্রার্থী ও কাউন্সিলররা সমবেত হওয়া শুরু করেছেন।

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, “বিকাল ৫টায় সাবেক ছাত্র নেতাদের সঙ্গে জনাব তারেক রহমানের বৈঠক আছে। সেজন্য নেতাদের থাকতে বলা হয়েছে।”

নয়া পল্টনের কার্যালয়ে কাউন্সিলর ও প্রার্থীদেরকেও উপস্থিত থাকতে বলেছে নির্বাচন পরিচালনা কমিটি।

ছাত্রদলের একাধিক সাবেক নেতা জানান, ছাত্রদলের নেতৃত্ব বাছাইয়ে আজকে রাতের যে কোনো সময়ে ভোটগ্রহণ হতে পারে।

নয়া পল্টনের কার্যালয়ের দ্বিতীয় তলায় সাবেক ছাত্র নেতাদের সঙ্গে বৈঠক করে তারেক রহমান। স্কাইপে তিনি নেতাদের সাথে কথা বলেন। তৃতীয় তলায় কনফারেন্স কক্ষে প্রার্থীদের এনে রাখা হয়েছে।

ছাত্রদলের সাবেক কমিটির সহ ধর্ম বিষয়ক সম্পাদক আমান উল্লাহর দায়ের করা মামলায় ১৪ সেপ্টেম্বর কাউন্সিল অনুষ্ঠানে আগের দিন ঢাকার চতুর্থ জজ আদালত স্থগিতাদেশ দিলে কাউন্সিল হয়নি।

আদালত কাউন্সিলের বিষয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ১০ জনকে কারণ দর্শানোর নোটিসও দিয়েছে।

রাজনীতিকে নিয়ন্ত্রণের জন্য সরকারের হস্তক্ষেপে আদালত এই স্থগিতাদেশ দিয়েছে বললেও আইনি প্রক্রিয়া মোকাবেলা করেই কাউন্সিল করার কথা বলে আসছিল বিএনপি নেতারা। এরমধ্যে হঠাৎ করেই কাউন্সিল আয়োজনের তৎপরতা।

বিএনপির একজন জ্যেষ্ঠ আইনজীবী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, দলের জ্যেষ্ঠ আইনজীবীরা আলোচনা-পর্যালোচনা করে দেখেছেন, আদালতের আদেশের কারণে কাউন্সিল অনুষ্ঠানে এখন আর আইনগত বাধা নেই।

তবে কারণ সময়মতো দর্শানোর নোটিসের জবাব দেওয়া হবে বলে জানান তিনি।

এদিকে দুপুর থেকে প্রার্থীদের কয়েক হাজার কর্মী-সমর্থক নয়া পল্টনের অফিসের সামনে অবস্থান নিতে শুরু করে। বিকেল নাগাদ অফিসের সামনে তা বড় জমায়েতে পরিণত হয়।

এবার ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদক পদে মোট প্রার্থী ২৮ জন। এর মধ্যে সভাপতি পদে ৯ জন এবং সাধারণ সম্পাদক ১৯ জন।

সভাপতি পদের প্রার্থীরা হলেন- ফজলুর রহমান খোকন, হাফিজুর রহমান, মামুন বিল্লাহ(মামুন খান), সাজিদ হাসান বাবু, মাহমুদুল হাসান বাপ্পি, রিয়াদ মো. তানভীর রেজা রুবেল, মো এরশাদ খান, মাহমুদুল আলম সরদার ও কাজী রওনুকুল ইসলাম শ্রাবন।

সাধারণ সম্পাদক পদে প্রার্থীরা হলেন- মো. শাহনেওয়াজ, আমিনুর রহমান আমিন, জাকিরুল ইসলাম জাকির, তানজিল হাসান, কারিমুল হাই নাঈম, মাজেদুল ইসলাম রুমন, ডালিয়া রহমান, শেখ আবু তাহের, সাদিকুর রহমান, কেএম সাখাওয়াত হোসাইন, সিরাজুল ইসলাম, ইকবাল হোসেন শ্যামল, জুয়েল হাওলাদার, মুন্সি আনিসুর রহমান, মিজানুর রহমান শীরফ, শেখ মো. মসিউর রহমান রনি, মোস্তাফিজুর রহমান, সোহেল রানা ও কাজী মাজহারুল ইসলাম।