খালেদার মুক্তিতে আন্দোলন তীব্র হবে: আমীর খসরু

খালেদা জিয়ার মুক্তির দাবিতে আন্দোলন তীব্র করার হুমকি দিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Sept 2019, 11:37 AM
Updated : 17 Sept 2019, 11:37 AM

মঙ্গলবার ঢাকায় জাতীয় প্রেস ক্লাবে এক মানববন্ধন কর্মসূচিতে বক্তৃতায় এই হুমকি দেন তিনি।

আমীর খসরু বলেন, “বাংলাদেশের জনগণের ভোটাধিকার ফিরে পাওয়া, বাক স্বাধীনতা ফিরে পাওয়া- এটা বেগম খালেদা জিয়ার মুক্তির সাথে অঙ্গাঙ্গিভাবে জড়িত, একে আলাদা করা যাবে না।

“আমরা আন্দোলনে নেমেছি, আন্দোলন চলবে, আরও তীব্রতর হবে। যতদিন দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে না পারি, ততদিন আন্দোলন চলবে।”

আমীর খসরু বলেন, “একদল লুটেরা সরকার চালাচ্ছে, সংসদ চালাচ্ছে, রাষ্ট্রীয় প্রতিষ্ঠানকে পরিচালিত করছে। তাদের কথায় আজকে রাষ্ট্র চালিত হচ্ছে। এই ব্যক্তিগুলো কারা, বাংলাদেশের মানুষ সবাইকে চেনে। এরা সংসদে বসে আছে,এরা উপদেষ্টা পদে বসে আছে, এরা মন্ত্রিসভায় বসে আছে এবং রাষ্ট্রের বিভিন্ন প্রতিষ্ঠান ও সংস্থায় বসে আছে।”

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, “ রাজনীতিবিদের মাধ্যমে দেশ পরিচালিত হচ্ছে না। এটা বন্ধ করতে হবে। বাংলাদেশের জনগণ এটা মেনে নেবে না।”

আওয়ামী লীগের সমালোচনা করে তিনি বলেন, “যারা সরকারে আছে তারা পুরোপুরি রাষ্ট্রীয় সংস্থানির্ভর দল হয়ে গেছে। এরা কিন্তু মানুষের কাছে ফিরে যেতে পারবে না, মানুষের কাছে ফিরে যাওয়া এদের জন্য কঠিন।”

আমীর খসরু বলেন, “অনেকে প্রশ্ন করে, বিএনপি কিভাবে ঘুরে দাঁড়াবে? আমি পাল্টা প্রশ্ন করি, এই যে দলটি (আওয়ামী লীগ) জনগণকে বাইরে রেখে তাদের ভোট চুরি করে, তাদের সমস্ত অধিকার কেড়ে নিয়ে যারা ক্ষমতায় আছে তারা কিভাবে ঘুরে দাঁড়াবে? সেটাই মানুষের মনে প্রশ্ন।”

তিনি বলেন, “বিএনপি নির্ভরশীলতা হচ্ছে বাংলাদেশের মানুষের ওপর, কোনো সরকারি সংস্থার ওপর নয়। আমরা মনে করি, বিএনপি অনেক বেশি শক্তিশালী। জনগণের শক্তিকে কেউ থামাতে পারবে না।”

জাতীয়তাবাদী তাঁতী দলের উদ্যোগে এই মানববন্ধনে সংগঠনের আহবায়ক আবুল কালাম আজাদ, যুগ্ম আহবায়ক বাহাউদ্দিন বাহার ছাড়াও বক্তব্য রাখেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, কেন্দ্রীয় নেতা সেলিম ভুঁইয়া, আবদুস সালাম আজাদ, তাঁতী দলের নেতা মজিবুর রহমান, কাজী মুনির।