নিজের দলকেই বিএনপিতে বিলিয়ে দিলেন রিটা

রংপুর-৩ আসনে উপনির্বাচনে ধানের শীষের প্রার্থী হওয়ার বিষয়টি চূড়ান্ত হওয়ার পর নিজের দল পিপলস পার্টি অব বাংলাদেশকে বিলুপ্ত করে বিএনপিতে মিশে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন দলটির চেয়ারম্যান রিটা রহমান।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Sept 2019, 05:52 PM
Updated : 8 Sept 2019, 05:52 PM

বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের অন্যতম শরিক পিপলস পার্টি অব বাংলাদেশ (পিপিবি) রোববার রাতে এই সিদ্ধান্ত জানায়। 

এদিনই জাতীয় পার্টির চেয়ারম্যান প্রয়াত এইচ এম এরশাদের আসন রংপুর-৩ এ উপনির্বাচনে ধানের শীষের প্রার্থী হিসেবে রিটার নাম ঘোষণা করে বিএনপি।

রিটা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আমাদের দলকে বিলুপ্ত করে বিএনপির সাথে এক হওয়ার এই প্রস্তাবটি জানুয়ারি মাসের। আজকে এটা ঘোষণা করা হল। এখন আমরা বিএনপির সঙ্গে এক হয়ে গেলাম।”

এই সিদ্ধান্তের কারণ জানতে চাইলে তিনি বলেন, “বিএনপি ও আমাদের রাজনীতি এক ও অভিন্ন। ছোট ছোট দল করে লাভ নেই। সেজন্য বড় দলের সঙ্গে থাকলে বড় দলটি আরও শক্তিশালী হবে বলে আমরা মনে করি।”

ন্যাপ নেতা ও জিয়ার আমলের মন্ত্রী মশিউর রহমান যাদু মিয়ার মেয়ে রিটা একাদশ সংসদ নির্বাচনেও রংপুর-৩ আসনে এরশাদের প্রতিদ্বন্দ্বী ছিলেন। তবে তখন তিনি ছিলেন জোটের প্রার্থী, এবার বিএনপিরই প্রার্থী হচ্ছেন।

দলে রিটাকে স্বাগত জানিয়ে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এক বিবৃতিতে বলেন, “রিটা রহমানের নেতৃত্বে পিপলস পার্টির নেতা-কর্মীরা বিএনপিতে যোগ দিয়ে দলকে আরও সুসংগঠিত ও শক্তিশালী করবে।”

রিটার ভাই শফিকুল গণি স্বপন ১৯৮৬ সালে জাতীয় পার্টির প্রার্থী হিসেবে রংপুর-৩ আসনে সংসদ সদস্য ছিলেন।

স্বপনের ছেলে জেবেল রহমান গানি বাংলাদেশ ন্যাপের চেয়ারম্যান। ওই দলটি এক সময় ২০ দলীয় জোটে ছিল।

কিন্তু সম্প্রতি জেবেল কয়েক মাস আগে তার নিয়ে বিএনপি জোট ছাড়ার ঘোষণা দেন। এরপরই তার ফুপু রিটা নতুন দল গঠন করে বিএনপির জোটে যোগ দেন।