সাদকে ঠেকাতে একাট্টা জাপার রংপুরের নেতারা

হুসেইন মুহম্মদ এরশাদের আসনে তার ছেলে রাহগীর আল মাহি সাদ এরশাদকে ঠেকাতে এবার একাট্টা হয়েছেন রংপুর মহানগর জাতীয় পার্টির নেতারা।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Sept 2019, 02:27 PM
Updated : 3 Sept 2019, 02:27 PM

রাজনীতিতে ‘আনকোরা’ সাদকে ‘বহিরাগত’ আখ্যা দিয়ে এরশদের দলের এই নেতারা এরশাদপুত্রের বিরোধিতা করছেন।

জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান এরশাদ মারা যাওয়ায় আগামী ৫ অক্টোবর রংপুর-৩ আসনে উপনির্বাচন হতে যাচ্ছে।

তফসিল ঘোষণার পরই এরশাদের বড় ছেলে সাদ এরশাদের মনোনয়নপত্র সংগ্রহের কথা চাউর হয়। এরপরই ক্ষুব্ধ হয়ে উঠেন রংপুর মহানগরের নেতারা।

মঙ্গলবার সংবাদ সম্মেলন করে রংপুর মহানগর জাতীয় পার্টি। এতে সভাপতিত্ব করেন রংপুরের মেয়র এবং দলের মহানগর সভাপতি ও কেন্দ্রীয় সভাপতিমণ্ডলীর সদস্য মোস্তাফিজার রহমান মোস্তাফা।

তিনি এরশাদপুত্রকে ‘বহিরাগত প্রার্থী’ আখ্যায়িত করে বলেন, “সাদ এরশাদ রাজনীতিতে আনকোরা। রংপুরের এই গুরুত্বপূর্ণ আসনে জাতীয় পার্টির নেতাকর্মীরা কোনো বহিরাগত প্রার্থীকে মেনে নিতে পারবে না। দলের নেতাকর্মীরা লোকাল প্রার্থী চান।”

অন্য দিকে সংবাদ সম্মেলন করেছেন জাপার মনোনয়ন প্রত্যাশী আরেক প্রার্থী ও এরশাদের ভাতিজা মকবুল শাহরিয়ার আসিফও। তিনিও তার সমর্থকদের নিয়ে সাদের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছেন।

আসিফের সমর্থকরা সোমবার রাতে রংপুর সদরের পালিচড়াহাটে সাদ এরশাদের কুশপুত্তলিকাও পোড়ায়।

রংপুরের নেতাদের অসন্তোষের মধ্যেই মঙ্গলবার দুপুরে ঢাকায় এসে দলের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন সাদ।

এসময় তার সঙ্গে ছিলেন দলের সভাপতিমণ্ডলীর সদস্য মাসুদ উদ্দিন চৌধুরী, এস এম ফয়সল চিশতী , ভাইস চেয়ারম্যান নূরুল ইসলাম এবং সাংসদ লিয়াকত হোসেন খোকা।

পরে সংবাদ সম্মেলনে সাদ বলেন, “সব দলেই দ্বন্দ্ব থাকে। এটা কোনো বিষয় না।”

পিতার জীবদ্দশাতে সেভাবে সামনে না এলেও এখন মা রওশন এরশাদের সঙ্গে সব অনুষ্ঠানেই দেখা যায় সাদকে। ছেলে সাদকে রাজনীতিতে সক্রিয় করতে রওশন এরশাদও বহু দিন ধরে চেষ্টা করছেন।

সাদ এরশাদ বলছেন, এরশাদের অসমাপ্ত কাজগুলো সমাপ্ত করতেই তিনি রাজনীতিতে সক্রিয় হচ্ছেন।

এদিকে রংপুরের উপ নির্বাচনের আগে জাতীয় পার্টির নেতাদের মধ্যে বিভাজন দেখা গেলেও দলের চেয়ারম্যান জি এম কাদের দাবি করেছেন , দলে ‘কোনো কোন্দল নেই’।

দলের নির্দেশনা না মেনে কেউ শৃঙ্খলা ভাঙ্গলে তার বিরুদ্ধে দল সাংঠনিক ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারিও দিয়েছেন তিনি।

দলের মহাসচিব মসিউর রহমান রাঙ্গাঁ মনে করছেন, উপনির্বাচনকে ঘিরে ‘তৃতীয় পক্ষ চক্রান্ত’ করছে।

রংপুর-৩ আসনে জাতীয় পার্টির প্রার্থী হতে ইতোমধ্যে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন দলের সভাপতিমণ্ডলীর সদস্য এস এম ফখর-উজ-জামান জাহাঙ্গীর, দলের যুগ্ম মহাসচিব এস এম ইয়াসির ও এরশাদের ভাগ্নি মেহেজেবুন্নেছা রহমান টুম্পা।

আগামী বৃহস্পতিবার পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দেওয়া যাবে। আগামী শুক্রবার সকাল থেকে মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার নেবে জাপার পার্লামেন্টারি বোর্ড।

জাতীয় পার্টির জন্মের পর থেকে রংপুর-৩ আসনে জাতীয় পার্টিই ভোটে জয়ী হয়ে আসছে।