আইভি রহমানের জন্য মিলাদ মাহফিলে প্রধানমন্ত্রী

একুশে অগাস্ট গ্রেনেড হামলায় নিহত আওয়ামী লীগ নেতা আইভি রহমানের মৃত্যুবার্ষিকীতে তার স্বজনদের কাছে গিয়ে মিলাদ ও দোয়া মাহফিলে অংশ নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 August 2019, 02:24 PM
Updated : 24 August 2019, 02:24 PM

শনিবার আসরের নামাজের পর গুলশানে আইভি কনকর্ডে এ মিলাদ ও দোয়া অনুষ্ঠানে আইভি রহমানের আত্মার মাগফেরাত কামনা করা হয়।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী ছাড়াও আইভি রহমানের স্বজন- শুভাকাঙ্ক্ষী, মন্ত্রিপরিষদের সদস্য, সংসদ সদস্য, আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের উর্ধ্বতন কর্মকর্তারা মিলাদ ও দোয়ায় অংশ নেন।

২০০৪ সালে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের সন্ত্রাসবিরোধী সভায় দলটির সভানেত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে গ্রেনেড হামলা চালানো হয়।

হামলায় শেখ হাসিনা প্রাণে বেঁচে গেলেও তার শ্রবণশক্তি ক্ষতিগ্রস্ত হয়। গ্রেনেডের আঘাতে প্রাণ হারিয়েছিলেন ২৪ জন, তাদের মধ্যে ছিলেন তৎকালীন আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদিকা আইভি রহমান। পরে তার স্বামী জিল্লুর রহমান বাংলাদেশের রাষ্ট্রপতি ছিলেন।

গ্রেনেড হামলায় গুরুতর জখম আইভি রহমান ২৪ অগাস্ট সম্মিলিত সামরিক হাসপাতালে মারা যান।

মিলাদ ও দোয়া অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা বেগম মতিয়া চৌধুরী, আবদুল মতিন খসরু, আহমেদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী।

অনুষ্ঠানে প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমান, আইভি রহমান ও ২১ অগাস্ট নিহতদের জন্য বিশেষ মোনাজাত ও দোয়া করা হয়।

এর আগে আইভি কনকর্ডে পৌঁছে প্রধানমন্ত্রী আইভি রহমান ও জিল্লুর রহমানের সন্তান বাংলাদেশ ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান নাজমুল হাসান পাপনসহ পরিবারের অন্যান্য সদস্যদের সঙ্গে কথা বলেন।