ইসি মাহবুব তালুকদারের সঙ্গে বিএনপির দুই এমপির সাক্ষাৎ

ভারপ্রাপ্ত প্রধান নির্বাচন কমিশনার মাহবুব তালুকদারের সঙ্গে সাক্ষাৎ করেছেন বিএনপির দুই সাংসদ।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 August 2019, 05:57 PM
Updated : 22 August 2019, 11:59 AM

চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের সাংসদ হারুনুর রশীদ ও সংরক্ষিত মহিলা আসনের রুমিন ফারাহানা বুধবার বিকালে আগারগাঁয়ে নির্বাচন কমিশন ভবনে ভারপ্রাপ্ত সিইসির সঙ্গে বৈঠকে ছিলেন প্রায় ৪৫ মিনিট।

বৈঠকের বিষয়ে জানতে চাইলে ভারপ্রাপ্ত সিইসি মাহবুব তালুকদার বলেন, নির্বাচন কমিশনে তার সঙ্গে অনেকে দেখা করতে আসেন। এ রকমই বিএনপির দুই সাংসদ এসেছেন। এটা একটা ‘সৌজন্য’ সাক্ষাৎ।

বৈঠকে আলোচনার বিষয়বস্তু সম্পর্কে জানতে চাইলে সাংসদ হারুনুর রশীদ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “কোনো বিষয় নিয়ে আমরা যাইনি। এটি ছিল স্র্রেফ সৌজন্য সাক্ষাৎ।”

হজ পালনে প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা সৌদি আরব অবস্থান করায় প্রধান নির্বাচন কমিশনারের ভারপ্রাপ্ত দায়িত্বে রয়েছেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার।

একাদশ জাতীয় সংসদে বিএনপির নির্বাচিত সাংসদ আছেন ছয়জন। এরা হলেন- উকিল আবদুস সাত্তার (ব্রাহ্মণবাড়িয়া-২), হারুনুর রশীদ (চাঁপাইনবাবগঞ্জ-৩), জিএম সিরাজ (বগুড়া-৬), মোশাররফ হোসেন (বগুড়া-৪), আমিরুল ইসলাম (চাঁপাইনবাবগঞ্জ-২) ও জাহিদুর রহমান জাহিদ (ঠাকুরগাঁও-৩)। দলটি সংখ্যানুপাতে একটি নারী সংরক্ষিত আসনে পায়। ব্যারিস্টার রুমিন ফারাহানা এ পদে দলের মনোনয়নে নির্বাচিত হন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৩০০ আসনের মধ্যে জাতীয় ঐক্যফ্রন্ট থেকে মাত্র আটজন বিজয়ী হন, তাদের ছয়জন বিএনপির এবং দুজন গণফোরামের।

‘ভোট ডাকাতির’ অভিযোগ তোলার পর শপথ না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল বিএনপি ও ঐক্যফ্রন্ট। অনেক নাটকীয়তার পরে শপথ নিয়ে সংসদে যোগ দেন তারা।