প্রতিষ্ঠাবার্ষিকীতে ঢাকায় শোভাযাত্রা করতে চায় বিএনপি

দলের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকীতে ১ সেপ্টেম্বর ঢাকায় শোভাযাত্রা করার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 August 2019, 10:06 AM
Updated : 19 August 2019, 10:06 AM

সোমবার দুপুরে নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে যৌথসভা শেষে এক সংবাদ সম্মেলনে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, “প্রতিষ্ঠাবার্ষিকীতে আমরা ঢাকায় র‌্যালি করতে চাই ১ সেপ্টেম্বর।

“একইভাবে সারাদেশে জেলা-উপজেলাগুলোতে একই কর্মসূচি করব। পরদিন আমরা কেন্দ্রীয়ভাবে আলোচনা সভা করব।”

তিনি বলেন, “আমরা এই র‌্যালিকে শুধুমাত্র প্রতিষ্ঠাবার্ষিকীর র‌্যালি হিসেবে দেখতে চাই না। আমরা এটাকে গণতন্ত্রকে যে অবরুদ্ধ করা হয়েছে তার যে পুনরুদ্ধারের সংগ্রাম চলছে সেটাকেও আমরা সামনে আনতে চাই।

“দেশের সবচেয়ে জনপ্রিয় নেতা, যিনি সারাটা জীবন গণতন্ত্রের জন্য উৎসর্গ করেছেন, সেই নেত্রী বেগম খালেদা জিয়াকে অন্যায়ভাবে আটক করে রাখা হয়েছে। সেই বিষয়টাও আমরা সামনে আনতে চাই এবং তার মুক্তির সংগ্রামকেও সকলের কাছে নিয়ে আসতে চাই। এই দুইটি বিষয় হচ্ছে আমাদের এই প্রতিষ্ঠাবার্ষিকীর প্রতিপাদ্য বিষয়।”

দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী জানান, প্রতিষ্ঠাবার্ষিকীর দিন ভোরে দলের কেন্দ্রীয় ও চেয়ারপারসনের কার্যালয়, সারাদেশে দলীয় কার্যালয়ে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন, সকাল ১০টায় দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে পুষ্পমাল্য অর্পণ করা হবে।

দিবসটি উপলক্ষে পোস্টার ও ক্রোড়পত্র প্রকাশ এবং বিভিন্ন অঙ্গসংগঠন আলোচনা সভার আয়োজন করবে বলে জানান তিনি।

বিএনপি মহাসচিবের সভাপতিত্বে যৌথ সভায় শামসুজ্জামান দুদু, রুহুল কবির রিজভী, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, হাবিব উন নবী খান সোহেল, ফজলুল হক মিলনসহ সহযোগী ও অঙ্গ সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।