মানুষের মনে ঈদ আনন্দ নেই: মোশাররফ

সরকারের ‘অব্যবস্থাপনা ও ব্যর্থতার’ কারণে মানুষের মনে ঈদের  ‘আনন্দ নেই’ বলে মন্তব্য করেছেন বিএনপি নেতা খন্দকার মোশাররফ হোসেন।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 August 2019, 11:30 AM
Updated : 12 August 2019, 11:31 AM

সোমবার কোরবানির ঈদের দিন জিয়াউর রহমানের কবর জিয়ারতের পর বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন সাংবাদিকদের এ কথা বলেন।

তিনি বলেন, “আজকে সারাদেশের বেশিরভাগ এলাকা বন্যা কবলিত, ডেঙ্গু মহামারির আকার ধারণ করেছে, ডেঙ্গু আতঙ্কে দেশের বেশিরভাগ মানুষ আতঙ্কিত।

“মানুষের মনে যে ঈদের আনন্দ, সেই ঈদের আনন্দ নেই। বিএনপির পরিবারের মধ্যেও ঈদের আনন্দ নেই।”

আর এজন্য সরকারকে দায়ী করে এই বিএনপি নেতা বলেন, “আমরা বলতে চাই, সরকারের অদক্ষতা, তাদের ব্যর্থতা, তাদের উদাসীনতার কারণে আজকে দেশের মানুষ সঠিকভাবে ঈদ উদযাপন করতে পারছে না।”

সরকারের ‘অব্যবস্থাপনার’ কারণেই এবার ঈদের ট্রেনের সূচি বিপর্যয় ঘটেছে এবং মহাসড়কে মানুষকে যানজটে ভুগতে হয়েছে বলে অভিযোগ করেন খন্দকার মোশাররফ।

বরাবরের মতই তিনি বলেন, তাদের নেত্রী খালেদা জিয়াকে ‘অন্যায়ভাবে’ কারাবন্দি করে রাখা হয়েছে।

বন্দি হওয়ার আগে খালেদা জিয়া প্রতি ঈদে জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা জানাতে যেতেন। খালেদার অনুপস্থিতিতে বিএনপির শীর্ষ নেতারা  ঈদের দিন জিয়ার কবরে যান শ্রদ্ধা নিবেদন করতে।

‘ভারাক্রান্ত হৃদয়’ নিয়ে দলের প্রতিষ্ঠাতার কবরে এসেছেন মন্তব্য করে মোশাররফ বলেন, “আমরা মনে করি, দেশে জনগণের সরকার নেই বলে, জনগণের প্রতি এই সরকারের দায়বদ্ধতা নেই বলেই সকল ক্ষেত্রে অব্যবস্থা ও নৈরাজ্য চলছে। এই নৈরাজ্য-অব্যবস্থা থেকে উত্তরণের একমাত্র পথ হচ্ছে দেশে একটি গণতান্ত্রিক সরকার, জনগণের সরকার প্রতিষ্ঠা।”

আর দেশে গণতান্ত্রিক সরকার, গণতান্ত্রিক পরিবেশ সৃষ্টি করতে হলে খালেদা জিয়াকে কারাগার থেকে মুক্ত করার ‘বিকল্প নেই’ বলে দাবি করেন এই বিএনপি নেতা। 

অন্যদের মধ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, সেলিমা রহমান, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য জয়নুল আবদিন ফারুক, যুগ্ম মহাসচিব হাবিবউন নবী খান সোহেল, কেন্দ্রীয় নেতা আনোয়ার হোসেন, শফিউল বারী বাবু, আবদুল কাদের ভুঁইয়া জুয়েল, নবী উল্লাহ, সালাহউদ্দিন ভুঁইয়া শিশির, শায়রুল কবির খান, শামসুদ্দিন দিদার এ সময় উপস্থিত ছিলেন।

জিয়ার কবর জিয়ারতের পর বিএনপি নেতাকর্মীরা বনানীতে আরাফাত রহমান কোকোর কবরও জিয়ারত করেন।