খালেদার ‘ঈদ মোবারক’ সবাইকে জানালেন রিজভী

কারাবন্দি খালেদা জিয়া দেশবাসীকে কোরবানি ঈদের শুভেচ্ছা পাঠিয়েছেন বলে জানিয়েছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 August 2019, 01:45 PM
Updated : 11 August 2019, 01:46 PM

রোববার দুপুরে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

সাংবাদিকদের রিজভী বলেন, “সরকারের প্রতিহিংসার শিকার কারাবন্দি দেশনেত্রী বেগম খালেদা জিয়া বর্তমানে পিজি হাসপাতালে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন। আত্মীয়-স্বজনরা দেখা করার সময় তাদের মাধ্যমে তিনি দেশবাসী, দলের সকল পর্যায়ের নেতাকর্মী এবং গুম-খুন ও নির্যাতনের শিকার পরিবারের সদস্যদের ঈদ মোবারক জানিয়েছেন।”

দুর্নীতির দুই মামলায় ১৭ বছরের সাজা নিয়ে গত বছরের ৮ ফ্রেব্রুয়ারি থেকে কারাবন্দি রয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। অসুস্থতার কারণে ৭৪ বছর বয়সী খালেদাকে গত ১ এপ্রিল থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে রাখা হয়েছে। অন্তরীণ অবস্থায় এটি হবে তার টানা চতুর্থ ঈদ।

এর আগে সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের সময় খালেদা জিয়াকে গ্রেপ্তার করে সংসদ ভবনে স্থাপিত উপ কারাগারে বন্দি করে রাখা হয়েছিল। সেখানেও তাকে দুটি ঈদ কাটাতে হয়েছিল।

রিজভী বলেন, “দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও পৃথক পৃথকভাবে দেশবাসীসহ দলের সকল স্তরের নেতাকর্মী এবং মুসলিম উম্মাহকে ঈদুল আযহার শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।”

বন্দি হওয়ার আগে খালেদা জিয়া প্রতি ঈদে জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা জানাতে যেতেন। খালেদার অনুপস্থিতিতে বিএনপির শীর্ষ নেতারা সোমবার ঈদের দুপুরে জিয়ার কবরে যাবেন শ্রদ্ধা নিবেদন করতে।

অন্যদের মধ্যে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য নজমুল হক নান্নু, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, কেন্দ্রীয় নেতা আবদুস সালাম আজাদ, মুনির হোসেন, বেলাল আহমেদ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।