আনা হয়েছিল মশার ‘ঘুমের ওষুধ’: রিজভী

ডেঙ্গু মোকাবেলায় মশা নিধনে ঢাকার দুই সিটি করপোরেশন যে কীটনাশক ব্যবহার করছিল, তার কার্যকারিতা নিয়ে প্রশ্ন তুলে একে ‘মশার ঘুমের ওষুধ’ বলেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 August 2019, 07:22 PM
Updated : 8 August 2019, 07:22 PM

বৃহস্পতিবার ঢাকার বেইলি রোডে ডেঙ্গু প্রতিরোধে গণসচেতনতা সৃষ্টিতে লিফলেট বিলি করেন তিনি।

এসময় তিনি সাংবাদিকদের বলেন, “প্রধানমন্ত্রী বলছেন, ডেঙ্গুর জন্যে যথেষ্ট ব্যবস্থা নিয়েছে। কী ব্যবস্থা নিয়েছেন? সিটি করপোরেশন তো অনেক ধরনের কথা বলেছে, তামাশামূলক কথা-বার্তা বলেছে।

“কারণ তাদের এটা ফাইট করার জন্য মশা মারার যে ঔষধগুলো দরকার, সেটা ছিল না। তারা কোটি কোটি টাকা দিয়ে যে ঔষধ নিয়ে এসেছে, সেটা মশার ঘুমের ঔষধ। মশা কিছুক্ষণ ঘুমিয়ে থাকবে শান্তির মধ্যে সেই ঔষধ।”

সরকারের সমালোচনার পাশাপাশি রিজভী বলেন, “আমরা জনগণকে আমরা সব দিক থেকে সচেতন করার চেষ্টা করছি।”

ডেঙ্গু নিয়ে গণমাধ্যমের খবর আতঙ্ক ছড়াচ্ছে বলে সরকার প্রধানের বক্তব্যের প্রতিক্রিয়ায় বিএনপি নেতা বলেন, “যারা ব্যর্থ হয় তাদের মিথ্যার আশ্রয় নিতে হয়।

“গণমাধ্যমই একমাত্র প্রতিচ্ছবি, একমাত্র আয়না যেখানে সমাজের নানা অসঙ্গতি ফুটে উঠবে। যখন সত্য উচ্চারিত হবে, তখন মিথ্যাবাদীরা ভয় পাবে, এই ভয় থেকে তারা (সরকার) মিডিয়ার বিরুদ্ধে বলছে।”

ডেঙ্গু প্রতিরোধে বিএনপি সমন্বিত উদ্যোগ চায় বলেও জানান রিজভী।

সকাল ১১টায় রিজভী জাসাস নেতাদের নিয়ে বেইলি রোড়ে ফুটপাতের দুই পাশের বিপণি বিতান ও সিদ্ধেশ্বরী গার্লস স্কুলের সামনে লিফলেট বিলি করেন।

এ সময়ে জাসাসের বাবুল আহমেদ, আহসানউল্লাহ চৌধুরী, মীর সানাউল হক, শাহরিয়ার ইসলাম শায়লা, জাহাঙ্গীর আলম রিপন, জাহিদুল আলম হিটু, জাকির হোসেন রোকন, শিবা সানু, রমনা থানা বিএনপির নেতা নাদিম চৌধুরী উপস্থিত ছিলেন।