প্রধানমন্ত্রী লন্ডন থেকে প্রতি মুহূর্তে ডেঙ্গুর খবর রাখছেন: নানক

ডেঙ্গু মোকাবেলায় জরুরি অবস্থা জারির দাবি নাকচ করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা লন্ডন থেকে প্রতি মুহূর্তে খবর রাখছেন ও নির্দেশনা দিচ্ছেন, সে অনুযায়ী কাজ চালিয়ে যাবেন তারা।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 August 2019, 02:37 PM
Updated : 3 August 2019, 02:37 PM

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদৎ বার্ষিকী উপলক্ষে শনিবার রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে এক সভায় তিনি একথা বলেন।

ডেঙ্গু প্রতিরোধে সরকার, আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনগুলো একযোগে কাজ করছে দাবি করে জাহাঙ্গীর কবির নানক বলেন, “ডেঙ্গুতে ফিলিপিন্সে লক্ষাধিক মানুষ আক্রান্ত হয়েছে, পাঁচ শতাধিক মানুষ সেখানে মারা গেছে। চীনের মতো দেশে ডেঙ্গুর প্রাদুর্ভাব দেখা দিয়েছে। যখন ডেঙ্গুর কথা আসে তখন মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, দেশে নাকি জরুরি অবস্থা জারি করতে হবে। কী কারণে দেশে জরুরি অবস্থা জারি করতে হবে? বাংলাদেশের মানুষ এখন সচেতন। 

“বাংলাদেশের সকল শ্রেণি-পেশার মানুষ, সকল সামাজিক সাংস্কৃতিক সংগঠন ঐক্যবদ্ধভাবে ডেঙ্গু মোকাবেলায় ঝাঁপিয়ে পড়েছে। জননেত্রী শেখ হাসিনা প্রতিটি মূহূর্তে লন্ডন থেকে খবর রাখছেন, নির্দেশনা দিচ্ছেন। সেই নির্দেশনা অনুযায়ী আমরা কাজ চালিয়ে যাব। যেভাবে আমার জঙ্গিবাদকে মোকাবেলা করেছি, জনগণের সহযোগিতায় এই মরণব্যাধি ডেঙ্গুকেও আমরা পরাজিত করব।”

শোকের মাসের এই সভায় নানক বলেন, “অগাস্ট মাস এলেই শুধু শোকাবহ নয়, আমরা বাঙালি জাতি আতঙ্ককিত হই। এই আগস্ট মাস এলেই মনে পড়ে ’৭৫ এর ১৫ অগাস্টের কথা। অগাস্ট মাস এলেই মনে পড়ে খালেদা-নিজামীদের চারদলীয় জোট ক্ষমতার আমলে ২০০৪ সালের ২১ অগাস্ট গ্রেনেড হামলা চালিয়ে জননেত্রী শেখ হাসিনাসহ আওয়ামী লীগের জাতীয় নেতৃবৃন্দকে হত্যা করে আবার তারা ক্ষমতা দখল করে এদেশকে পাকিস্তান বানানোর ষড়যন্ত্র করেছিল।

“আজকে আমাদের এদিনে পরিষ্কার কথা, বঙ্গবন্ধু হত্যার সাথে জড়িত, অপারেশনের সাথে যার জড়িত তাদের বিচার শেখ হাসিনার নেতৃত্বে হয়েছে। এবারের ১৫ অগাস্টে আমাদের উদাত্ত আহ্বান থাকবে, দেশীয়-আন্তর্জাতিক যড়যন্ত্রকারীদের মুখোশ উন্মোচন করে বিচারের আওতায় আনতে হবে।”

অন্যদের মধ্যে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম আলোচনা সভায় বক্তব্য দেন।