বিএনপির সবার পদত্যাগ করা উচিৎ: কাদের

ডেঙ্গু রোগ ব্যাপক আকারে ছড়িয়ে পড়ায় সরকার ’ব্যর্থ’ বলে বিএনপির অভিযোগকে  নাকচ করেছেন আওয়ামী  লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 August 2019, 12:24 PM
Updated : 1 August 2019, 12:25 PM

বৃহস্পতিবার ঢাকায় শিল্পকলা একাডেমিতে মাসব্যাপী  বঙ্গবন্ধুর চিত্রকর্ম প্রদর্শনীর উদ্বোধন অনুষ্ঠানে তিনি বিএনপির অভিযোগের জবাব দেন।

কাদের বলেন, “বিএনপি টপ টু বটম নির্বাচনে ব্যর্থ, আন্দোলনে ব্যর্থ। অন্যের ব্যর্থতা নিয়ে কথা বলার আগে বিএনপির নেতাদের টপ টু বটম পদত্যাগ করা উচিৎ।”

ডেঙ্গু পরিস্থিতি উদ্বেগজনক এবং মোকাবেলা কঠিন হলেও পরিস্থিতি সরকারের নিয়ন্ত্রণের বাইরে নয় বলে দাবি করেন মন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, “আমরা বার বার বলছি আমরা এটা নিয়ে উদ্বিগ্ন। নেত্রী (প্রধানমন্ত্রী) উদ্বিগ্ন, তিনি লন্ডনে চিকিৎসায় আছেন; তারপরও তিনি প্রতিনিয়ত আমাদের সঙ্গে কথা বলছেন, নির্দেশনা নিচ্ছেন।”

ডেঙ্গুর মধ্যেই স্বাস্থ্যমন্ত্রীর বিদেশে থাকা নিয়ে কাদের বলেন,  “স্বাস্থ্যমন্ত্রী বিদেশে থাকলেও স্বাস্থ্য মন্ত্রণালয়ের কাজ থেমে থাকেনি।

“এখন মোবাইলেও নির্দেশনা দেওয়া যায়। তিনি জরুরি কাজে বিদেশে যেতে পারেন, বিনা অনুমতিতে তিনি যাননি। ... তিনি দেশে চলে এসেছেন।” 

বিশ্বের বিভিন্ন দেশেও ডেঙ্গুর প্রকোপের বিষয়টি তুলে ধরে কাদের বলেন, “ডেঙ্গু শুধু বাংলাদেশ নয়, বিশ্বের বিভিন্ন দেশে দেখা দিয়েছে।

“ফিলিপাইনে এ পর্যন্ত ডেঙ্গুতে ৮শ জনের মৃত্যু হয়েছে, এক লাখ আক্রান্ত হয়েছে। তারা জাতীয় দুর্যোগ ঘোষণা করেছে। ভিয়েতনামে ডেঙ্গু ছড়িয়ে পড়েছে। ভারতে কম আছে, ইন্দোনেশিয়ায় অনেক বেশি, থাইল্যান্ডে ছড়িয়ে পড়েছে, সিঙ্গাপুরে অনেকে আক্রান্ত।”

তিনি বলেন, “মিডিয়ার হিসেব অনুযায়ী আমাদের দেশে ১৭ হাজার মানুষ আক্রান্ত হয়েছে। ১৩ হাজার চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছেন। এটাকে মহামারি বলুন আর যাই বলুন, যা সত্য তা আমরা স্বীকার করে মোকাবেলায় কাজ করছি।

“সিচুয়েশন ইজ অ্যালার্মিং, মোকাবেলা করা ডিফিকাল্ট; কিন্তু আমরা সাহস রাখি, শেখ হাসিনার নেতৃত্বে পরিস্থিতি মোকাবেলা করবো।”