ডেঙ্গুতে মানুষ মরছে আর তারা ধমকাচ্ছে: রিজভী

ডেঙ্গুর ছড়িয়ে পড়া ঠেকাতে ব্যর্থ হয়ে সরকার মশাবাহিত এই রোগের প্রাদুর্ভাবকেও গুজব হিসেবে প্রতিষ্ঠা করতে চাইছে বলে অভিযোগ এসেছে বিএনপির তরফ থেকে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 July 2019, 07:42 AM
Updated : 28 July 2019, 07:57 AM

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী রোববার নয়া পল্টনের দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বলেন, “বর্তমানে যেকোনো ঘটনা ঘটার সঙ্গে সঙ্গে সরকারের পক্ষ থেকে বলা হয় গুজব। তারা ডেঙ্গু দমনে ব্যর্থ হয়ে এখন ছেলেধরা গুজবের মতো ডেঙ্গু জ্বরকেও গুজব বলছে।”

এ বছর ঢাকায় ব্যাপক হারে ডেঙ্গুর প্রাদুর্ভাবের মধ্যে দেশের বিভিন্ন জেলার হাসপাতালেও বেড়ে চলেছে এই রোগে আক্রান্তের সংখ্যা।

গত সপ্তাহে প্রথম আলোতে প্রকাশিত একটি প্রতিবেদনে বলা হয়, ডেঙ্গু জ্বরে আক্রান্তের সংখ্যা এরই মধ্যে সাড়ে তিন লাখ ছাড়িয়ে গেছে।

ডেঙ্গু নিয়ে মানুষের উৎকণ্ঠার মধ্যেই গত ২৫ জুলাই ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন অভিযোগ করেন, “ছেলে ধরা, সাড়ে তিন লাখ ডেঙ্গুতে আক্রান্ত একই সূত্রে গাঁথা। সরকার দৃঢ়ভাবে প্রতিজ্ঞ, জনগণকে সঙ্গে নিয়ে এই ষড়যন্ত্রকারীদেরা মোকাবেলা করবে। ডেঙ্গু রোগীদের পাশে থেকে কঠিন জেবাব দেওয়ার জন্য সরকার প্রতিজ্ঞ।”

রিজভী বলেন, “ডেঙ্গুতে মানুষ মরছে, মরছে চিকিৎসক, মরছে শিশুসহ বিশ্ববিদ্যালয়ের তরুণ শিক্ষার্থীরা। এ পর্যন্ত একজন সিভিল সার্জনসহ কয়েকজন ডাক্তার মারা গেছেন ডেঙ্গুতে।

“আর সরকারি দলের নেতাসহ মেয়ররা জনগণকে ধমক দিচ্ছেন আইনগত ব্যবস্থা নেওয়ার।”

বিএনপির কেন্দ্রীয় অফিস একটা গুজবের ফ্যাক্টরি- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের জবাবে তিনি বলেন, “গণতন্ত্রের পক্ষে কথা বলা, জনগণের দুঃখ-দুর্দশা জাতির সামনে তুলে ধরা, গত ৬ মাসে শেয়ার বাজার থেকে ৪৩ হাজার কোটি টাকার মুলধন উধাও নিয়ে কথা বলা, সরকারের লুটপাট ও দুর্নীতি নিয়ে কথা বলা, শেয়ার বাজার লুট নিয়ে কথা বলা, ব্যাংক লুটের কথা, ‍বিদ্যুত ও গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদ করা, মত প্রকাশের স্বাধীনতা নিয়ে কথা বলা, বিরোধী দলের ওপর সরকারি নির্যাতনের বিরুদ্ধে কথা বলা, গুম-খুন-বিচারবহির্ভূত হত্যার বিরুদ্ধে কথা বলা, নারী নির্যাতনের বিরুদ্ধে কথা বলাই কী গুজব?

“সেতুমন্ত্রীর ভাষায় উন্নয়নের পালকি এগিয়ে যাওয়ার কথাই কী শুধু বলতে হবে? গণতন্ত্রকে কবরে পাঠিয়ে দেশে আইয়ুব খান মডেলের উন্নয়নেরই জয়গান কী গাইতে হবে? মনে হয় তাহলেই সেতুমন্ত্রীরা খুশি থাকবেন।”

খালেদা জিয়ার শারীরিক অবস্থার গভীর উদ্বেগ প্রকাশ করে আবারও তার দ্রুত মুক্তি ও বিশেষায়িত হাসপাতালে সুচিকিৎসার দাবি জানান রিজভী।

সংবাদ সম্মেলনে দলের চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য অধ্যাপক সিরাজউদ্দিন আহমেদ, সুকোমল বড়ুয়া, কেন্দ্রীয় নেতা মনির হোসেন, আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ প্রমুখ উপস্থিত ছিলেন।