বন্যা দুর্গতদের জন্য বিএনপির ৫ ত্রাণ কমিটি

বন্যা কবলিত জনপদের মানুষের পাশে দাঁড়াতে রাজশাহী, রংপুর, সিলেট, ময়মনসিংহ ও ফরিদপুর বিভাগে পাঁচটি আলাদা ত্রাণ কমিটি গঠন করেছে বিএনপি।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 July 2019, 03:51 PM
Updated : 22 July 2019, 03:51 PM

সোমবার বিকালে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে দলের ২১ সদস্যের কেন্দ্রীয় ত্রাণ কমিটির এক বৈঠকের পর কমিটির আহ্বায়ক ইকবাল হাসান মাহমুদ টুকু এ কথা জানান।  

আগামী মঙ্গলবার থেকেই এসব কমিটির কার্যক্রম শুরু করার সিদ্ধান্ত হয়েছে জানিয়ে বিএনপির স্থায়ী কমিটি এই নেতা বলেন, “সারাদেশে যে ভয়াবহ বন্যা শুরু হয়েছে তাদের পাশে দাঁড়ানোর জন্য আমরা দলের জাতীয় ত্রাণ কমিটি প্রতিটি বিভাগে একটি করে কমিটি গঠন করেছি।”

দলের ভাইস চেয়ারম্যান অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন ময়মনসিংহে, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য মিজানুর রহমান মিনু রাজশাহী ও খন্দকার মোক্তাদির সিলেটে, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল রংপুরে ও  খায়রুর কবির খোকনকে ফরিদপুর বিভাগের আহ্বায়ক করে বিভাগীয় ত্রাণ কমিটি গঠন করা হয়েছে বলে জানান টুকু।

তিনি বলেন, এসব দলের সঙ্গে একটি করে মেডিকেল টিম থাকবে, প্রতিটি এলাকায় ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প করা হবে। এছাড়া প্রতিটি জেলায় একটি করে ত্রাণ কমিটি কাজ করবে।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান লন্ডন থেকে স্কাইপের মাধ্যমে কেন্দ্রীয় ত্রাণ কমিটির বৈঠকে যুক্ত হন এবং ত্রাণ কার্য্ক্রমের বিষয়ে বিভিন্ন নির্দেশনা দেন বলে দলের জ্যেষ্ঠ নেতারা জানান।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়াও ভাইস চেয়ারম্যান বরকতউল্লাহ বুলু, মোহাম্মদ শাহজাহান, চেয়ারপারসনের উপদেষ্টা মনিরুল হক চৌধুরী, জয়নুল আবদিন ফারুক, যুগ্ম মহাসচিব মজিবুর রহমান সারোয়ার, হারুনুর রশীদ, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, আসাদুল হাবিব দুলু, সাখাওয়াত হাসান জীবন, সৈয়দ এমরান সালেহ প্রিন্স, বিলকিস জাহান শিরিন, শামা ওবায়েদ, কেন্দ্রীয় নেতা মীর সরাফত আলী সপু, আবদুল লতিফ জনি, হালিমা নেওয়াজ আরলি, রফিকুল ইসলাম, আমিরুল ইসলাম আলীম, মইনুল হাসান সাদী, আমিনুল ইসলাম, তাজভীরুল ইসলাম, রিয়াজউদ্দিন নসু, আবদুল খালেক, জাকির হোসেন বাবু, রাবিকুল করীম পাপ্পু কেন্দ্রীয় ত্রাণ কমিটির বৈঠকে উপস্থিত ছিলেন।