বিএনপির নিপুন ও রুমাকে জেলগেইটে জিজ্ঞাসাবাদের নির্দেশ

নয়া পল্টনে সংঘর্ষ ও পুলিশের গাড়িতে অগ্নিসংযোগের মামলায় বিএনপি নেতা নিপুণ রায় চৌধুরী ও ছাত্রদলের আরিফা সুলতানা রুমাকে জেলগেইটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দিয়েছেন ঢাকার একজন মহানগর হাকিম।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 July 2019, 12:10 PM
Updated : 17 July 2019, 12:10 PM

নিপুণসহ দুজনকে বুধবার ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে হাজির করে পল্টন থানায় দায়ের করা দুই মামলায় সাত দিন করে ১৪ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। অপরদিকে তাদের আইনজীবীরা জামিনের আবেদন করেন।

উভয়পক্ষের শুনানি শেষে মহানগর হাকিম তোফাজ্জল হোসেন রিমান্ড আবেদন নাকচ করে জেলগেইটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির প্রার্থী হতে ইচ্ছুকদের মধ্যে দলীয় মনোনয়ন ফরম বিক্রির সময় গত বছর ১৪ নভেম্বর দুপুরে নয়া পল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এ সময় পুলিশের একটি পিকআপভ্যানসহ দুটি গাড়ি জ্বালিয়ে দেওয়া হয়। সংঘর্ষের সময় পুলিশের পাঁচ কর্মকর্তা, দুজন আনসার সদস্যসহ ২৩ পুলিশ সদস্য আহত হয়।

ওই ঘটনায় পুলিশ বাদী হয়ে পল্টন থানায় পৃথক তিনটি মামলা করে। তিন মামলাতেই বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরীকে আসামি করা হয়। ঘটনার পরপর গ্রেপ্তার নিপুণ রায় চৌধুরী ফেব্রুয়ারিতে জামিনে মুক্ত হয়েছিলেন। পরে আবার কারাবন্দি হন তিনি।

ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সহ-সাধারণ সম্পাদক আরিফা সুলতানা রুমাও ওই মামলায় গ্রেপ্তার আছেন।