এরশাদের মৃত্যুতে বিএনপির শোক

জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদের মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 July 2019, 09:28 AM
Updated : 14 July 2019, 09:32 AM

এরশাদের মৃত্যুর ছয় ঘণ্টা পরে রোববার বেলা ২টার দিকে দলীয় প্যাডে দলের সহ-দপ্তর সম্পাদক বেলাল আহমেদ এক বিবৃতিতে এ তথ্য জানান।

এতে বলা হয়, সাবেক সেনা প্রধান ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এক শোকবার্তায় তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকাহত পরিবারবর্গ ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানান।

তবে এর ঘণ্টা দুয়েক আগে বেলা ১২টায় নয়াপল্টনে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এরশাদের মৃত্যুর বিষয়ে ভিন্ন প্রতিক্রিয়া জানান।

তিনি সাংবাদিকদের বলেন, আপনারা জানেন যে, আমাদের চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য বিভাগীয় সমাবেশগুলো অনুষ্ঠিত হচ্ছে। ১৮ তারিখ বরিশাল, ২০ তারিখ চট্টগ্রাম- এসব নিয়ে আমরা ব্যতিব্যস্ত।

“কয়েকদিন পরে জানাব।”

৯০ বছর বয়সী এরশাদ রক্তের ক্যান্সার মাইডোলিসপ্লাস্টিক সিনড্রোমে আক্রান্ত ছিলেন; শেষ দিকে তার ফুসফুসে দেখা দিয়েছিল সংক্রমণ, কিডনিও কাজ করছিল না।

গত বছরের শেষ ভাগে সিঙ্গাপুরে গিয়ে চিকিৎসা নেন এরশাদ। গত ২২ জুন গুরুতর অসুস্থ অবস্থায় তাকে সিএমএইচের ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে রাখা হয়। অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়।

সেখানে ১০ দিন ধরে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় রোববার সকাল পৌনে ৮টায় এরশাদ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বলে চিকিৎসকরা জানিয়েছেন।