এরশাদের অবস্থা অপরিবর্তিত: জি এম কাদের

সিএমএইচে চিকিৎসাধীন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের শারীরিক অবস্থা অপরিবর্তিত আছে বলে জানিয়েছেন তার ভাই ও দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জি এম কাদের।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 July 2019, 08:04 AM
Updated : 8 July 2019, 08:04 AM

সোমবার দুপুরে বনানীতে এরশাদের রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের তিনি বলেন, “ওনার অবস্থা অপরিবর্তিত। স্বাভাবিকভাবে শ্বাসপ্রশ্বাস নিতে পারছেন৷ তার লাংস ভালোভাবে ফাংশন করছে বলে ডাক্তাররা ধারণা করছেন।”

তিনি বলেন, ব্লাড প্রেশার, হার্ট বিট স্বাভাবিক রয়েছে, ভাইটাল সাইন স্বাভাবিক হয়ে আসছে। এরশাদের রক্তে প্লাটিলেট কম, প্রতিদিনই ইনজেক্ট করতে হচ্ছে।

গত ২২ জুন থেকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি থাকা এরশাদের শারীরিক অবস্থার অবনতি হলে গত বৃহস্পতিবার তাকে লাইফ সাপোর্টে রাখা হয় বলে জানিয়েছে জাপা।

গত শনিবারের পর এরশাদের শারীরিক অবস্থা ‘অপরিবর্তিত রয়েছে’ বলে জানান তিনি।

এক ধরনের বিরল ব্লাড ক্যান্সার মাইলোডিসপ্লাস্টিক সিনড্রোমে (এমডিএস) আক্রান্ত এরশাদ সিএমএইচে ভর্তির পর তার ফুসফুস ও কিডনিতে সংক্রমণ দেখা দেয়।

শুক্রবার সন্ধ্যায় তাকে ডায়ালাইসিস দেওয়া শুরু হয়। শনিবার থেকে দেওয়া হচ্ছে হেমো ডায়াফিল্টারেশন ও হেমো পারফিউশন। এতে রক্তের বিষাক্ত পদার্থগুলো বের হয়ে এসেছে বলে জানান কাদের।

অশীতিপর এরশাদ একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে-পরে তিনি সিঙ্গাপুরের ন্যাশনাল ইউনিভার্সিটি হাসপাতালে চিকিৎসা নিয়ে আসেন। সিএমএইচে ভর্তির পর জাতীয় পার্টি উন্নত চিকিৎসার জন্য এরশাদকে সিঙ্গাপুরে নিয়ে যেতে চাইলেও সিঙ্গাপুরের চিকিৎসকরা ‘বিপজ্জনক’ বলে তা নাকচ করেছেন।