আন্দোলন করে খালেদার মুক্তি আনুক, আপত্তি নেই: কাদের

সাহস ও সক্ষমতার সঙ্গে আন্দোলন করে বিএনপি খালেদা জিয়ার মুক্তি আনতে পারলে সরকারের কোনো আপত্তি নেই বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 June 2019, 11:12 AM
Updated : 27 June 2019, 11:12 AM

বৃহস্পতিবার সচিবালয়ে মন্ত্রণালয়ের চলমান উন্নয়ন কার্যক্রম ও সমসাময়িক ইস্যু নিয়ে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একথা বলেন।

দলীয় প্রধানের জামিনে ক্ষমতাসীন দলের হস্তক্ষেপের যে অভিযোগ বিএনপি তুলেছে তা নিয়ে কাদের বলেন, “আমি বারবার বলেছি, এখানে স্বাধীন বিচারব্যবস্থা, কোনো প্রকার বাধা ও হস্তক্ষেপ আগেও করেনি এখনও করবে না।”

বুধবার এক অনুষ্ঠানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ বলেন, “বেগম খালেদা জিয়ার ইনশাল্লাহ মুক্তি হবে। আমি গত সপ্তাহে বলেছিলাম, এক সপ্তাহের মধ্যে জামিন হবে। এক সপ্তাহের মধ্যে দুইটার জামিন হয়েছে।

“আরও দুটি জামিনের অপেক্ষায় আছি। আমি আশা করছি, তিনি খুব শিগগিরই আবার আমাদের মাঝে জামিনের মাধ্যমে মুক্তি পেয়ে ফিরে আসবেন এবং বাংলাদেশে গণতান্ত্রিক আন্দোলনের নেতৃত্ব দেবেন।”

এবিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, “যদি তাদের সাহস থাকে, সক্ষমতা থাকে আন্দোলন করে মুক্তি নিয়ে আসুক আমাদের কোনো আপত্তি নেই, যেভাবে আনুক। বেগম জিয়াকে নিয়ে তারা আন্দোলন করুক না।অসুস্থতা নিয়ে রাজনীতি করে, মুক্তি নিয়ে কোনো আন্দোলন আজ পর্যন্ত করতে পারেনি।”

৫০০ লোক নিয়ে একটি মিছিলও বিএনপি বের করতে পারেনি মন্তব্য করে কাদের বলেন,“এটা কি তাদের দুর্বলতা না? তাদের আন্দোলন করার সাহস বা সক্ষমতা কোনটাই নেই। তারা তাদের বিবেকের আদালতে প্রশ্ন করুক। একদিকে তারা নির্বাচনে ব্যর্থ অন্যদিকে আন্দোলনেও ব্যর্থ। বাংলাদেশ এরকম ব্যর্থ বিরোধীদল ইতিহাসে আমার জানামতে এর আগে কখনো দেখিনি।’