জাসদনেতা ইকবাল হোসেনের মৃত্যু

জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ স্থায়ী কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা ইকবাল হোসেন খান মারা গেছেন।

জ্যেষ্ঠ প্রতিবেকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 June 2019, 03:43 PM
Updated : 25 June 2019, 03:43 PM

মঙ্গলবার সকাল ৮টা ৩৭  মিনিটে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে তার মৃত্যু হয় বলে জাসদের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়।

ব্রেইন স্ট্রোকে আক্রান্ত হয়ে হাসপাতালের আই.সি.ইউ-তে চিকিৎসাধীন ছিলেন ৬৮ বছর বয়সী এ জাসদ নেতা। স্ত্রী, এক ছেলেসহ অসংখ্য আত্মীয়-স্বজন-গুনগ্রাহী রেখে গেছেন তিনি।

বেলা ১২টায় হাসপাতাল থেকে তার মরদেহ জাসদ দলীয় কার্যালয়ে তার মরদেহ আনা হয়। সেখানে দলের পক্ষ থেকে জাসদ সভাপতি ও সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, সাধারণ সম্পাদক শিরীন আখতারসহ দলের সর্বস্তরের নেতা-কর্মীরা ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

এরপর জাসদ কার্যালয় থেকে তার মরদেহ প্রয়াতের বাড়ি মানিকগঞ্জে নেওয়া হয়। সেখানে বাদ আছর সরকারী দেবেন্দ্র কলেজ মাঠে তার নামাজে জানাজা শেষে রাষ্ট্রীয় মর্যাদায় মানিকগঞ্জ মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে দাফন করা হয়।

জাসদের শোক

জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ সভাপতি ও সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এবং সাধারণ সম্পাদক শিরীন আখতার এক শোক বার্তায় কমিটির সহ-সভাপতি, মানিকগঞ্জ জেলা জাসদের সভাপতি, জাতীয় কৃষক জোটের সভাপতি ইকবাল হোসেন খানের মৃত্যুতে গভীর শোক এবং শোকসন্তপ্ত পরিবার-স্বজন-সহকর্মীদের প্রতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করেন।