ছাত্রদলের বিক্ষুব্ধদের কর্মসূচি চলছেই

ছাত্রদলের নতুন কমিটি গঠনের ক্ষেত্রে বয়সসীমার শর্ত তুলে দেওয়ার দাবিতে সংগঠনটির বিক্ষুব্ধ নেতারা তাদের কর্মসূচি চালিয়ে যাচ্ছেন।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 June 2019, 06:10 PM
Updated : 17 June 2019, 06:10 PM

রোববারের পর সোমবারও নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত অবস্থান কর্মসূচি পালন করেন তারা।

ছাত্রদলের ভেঙে দেওয়া কমিটির সহসভাপতি এজমল হোসেন পাইলট ও যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদের নেতৃত্বে প্রায় দেড় শতাধিক নেতা-কর্মী এতে অংশ নেয়।

আসাদ সাংবাদিকদের বলেন. “আমরা শান্তিপূর্ণ কর্মসূচি করছি। দাবি পূরণ না হওয়া পর্যন্ত কর্মসূচি চালিয়ে যাব।”

ছাত্রদলের বিক্ষুব্ধদের কর্মসূচি চলার মধ্যে বিএনপির সংবাদ সম্মেলনের জন্য কার্যালয়ে ঢুকছিলেন দলটির চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আবদুস সালাম ও  যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন।

বিক্ষুব্ধরা তাদের ঘিরে ধরে নিজেদের দাবির কথা বলেন।

গত ৩ জুন ঈদের আগের দিন রাতে ছাত্র দলের মেয়াদোত্তীর্ণ কমিটি ভেঙে দেয় বিএনপি। আগামী ৪৫ দিনের মধ্যে কাউন্সিলের মাধ্যমে নতুন কমিটি গঠনের কথা বলা হয়। কাউন্সিলে নির্বাচনের অংশ নেয়ার ব্যাপারে ২০০০ সালে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার নুন্যতম যোগ্যতার শর্তারোপ করা হয়।

এর প্রতিবাদে গত ১০ জুন ছাত্র দলের বিক্ষুব্ধরা নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে তালা ঝুলিয়ে দেয়। তারা কার্যালয়ের ভেতর থেকে কিছু নেতা-কর্মীকে বেধড়ক মারদোর করে বের করে দেওয়ার ঘটনাও ঘটে।

ওই দিন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে কথা বলে শান্ত হলেও এরপর থেকে প্রতিদিন দুই ঘণ্টা অবস্থান কর্মসূচি পালনের সিদ্ধান্ত নেন বিক্ষুব্ধরা।