নয়া পল্টনে অবস্থান কর্মসূচিতে ছাত্রদলের বিক্ষুব্ধরা

মেয়াদোত্তীর্ণ কমিটি ভেঙে দেওয়ার পরিপ্রেক্ষিতে বয়সসীমা তুলে দিয়ে একটি স্বল্পমেয়াদী কমিটি গঠনের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছেন বিএনপি সমর্থিত সংগঠন ছাত্রদলের বিক্ষুব্ধরা।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 June 2019, 08:22 AM
Updated : 16 June 2019, 08:22 AM

নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সামনে রোববার সকাল ১১টা থেকে বেলা ১টা পর্যন্ত- দুই ঘণ্টা এই কর্মসূচি পালিত হয়।

কর্মসূচির শেষে সাবেক কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ বলেন, “আমাদের কর্মসূচি শান্তিপূর্ণ। আমরা নবীন-প্রবীণের নেতৃত্বে একটি স্বল্পমেয়াদী কমিটি অর্থাৎ ছয় মাসের কমিটি চাই। তাহলেই ছাত্রদলের ভেঙে দেওয়া কমিটি নিয়ে নেতাকর্মীদের মধ্যে যে ক্ষোভ সৃষ্টি হয়েছে তার নিরসন হবে।

“আজকে দুই ঘণ্টার অবস্থান কর্মসূচি আমরা করেছি। আগামীকালও বেলা ১১টা থেকে যথারীতি আবার আমরা এখানে বসব।”

অবস্থান কর্মসূচিতে সংগঠনটির প্রায় দুই শতাধিক নেতাকর্মী নয়া পল্টনের কার্যালয়ের সামনে ফুটপাতে বসেন। তারা স্বল্পমেয়াদী কমিটি গঠনের দাবিতে এবং সরকারবিরোধী স্লোগান দেন।

নতুন কমিটি গঠনের জন্য রাজীব আহসান ও আকরামুল হাসানের নেতৃত্বাধীন ছাত্রদলের কমিটি গত ৩ জুন ভেঙে দেওয়ার পর থেকেই সংগঠনের নেতাকর্মীদের মধ্যে ক্ষোভ দেখা দেয়।

কমিটি ভেঙে দেয়ার প্রতিবাদে গত ১১ জুন ছাত্রদলের বিক্ষুব্ধরা নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে তালা ঝুলিয়ে দেয়। তারা কার্যালয়ের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্নও করে দেন।

পরে বিক্ষুব্ধরা গুলশান কার্যালয়ে গিয়ে লন্ডনে অবস্থান করা বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে কথা বলেন। এরপর রাতে নয়া পল্টন কার্যালয়ের তালা খুলে দেওয়া হয়।