বিএসএমএমইউতে বোমা: খালেদার নিরাপত্তা বাড়ানোর দাবি বিএনপির

পেট্রোল বোমা উদ্ধারের ঘটনায় উদ্বেগ প্রকাশ করে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালের কেবিন ব্লকে চিকিৎসাধীন খালেদা জিয়ার নিরাপত্তা ব্যবস্থা জোরদারের দাবি জানিয়েছে বিএনপি।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 June 2019, 03:28 PM
Updated : 6 June 2019, 03:28 PM

বৃহস্পতিবার রাতে এক জরুরি সংবাদ সম্মেলনে দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই দাবি জানান।

ভোরে খবর পেয়ে বিএসএমএমইউর প্রশাসনিক ভবনের তৃতীয় তলায় রেজিস্ট্রারের কক্ষের সামনে থেকে একটি পেট্রোল বোমা উদ্ধারের কথা জানায় শাহবাগ থানা পুলিশ।

গত ১ এপ্রিল থেকে এই হাসপাতালে চিকিৎসাধীন আছেন দুর্নীতির দুই মামলায় সাজাপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ।

নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে রিজভী বলেন, “দেশের বরেণ্য রাজনীতিবিদ ও চার বারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া বিএসএমএমইউতে চিকিৎসাধীন থাকা অবস্থায় হাসপাতালের প্রশাসনিক ভবনের তৃতীয় তলায় রেজিস্টারের কক্ষের সামনে থেকে বোমা উদ্ধারের ঘটনা সারা জাতিকে বিস্মিত ও হতবাক করেছে। এই ঘটনায় বিএনপি গভীরভাবে উদ্বিগ্ন।

“আমরা বিএনপির নেতাকর্মীরা দেশনেত্রী বেগম খালেদা জিয়ার জীবন ও নিরাপত্তার বিষয়ে গভীর উদ্বেগ প্রকাশ করছি। দেশনেত্রী বেগম জিয়া এখনও গুরুতর অসুস্থ, তার বিভিন্ন রোগের চিকিৎসা চলছে। আমি তার নিরাপত্তা ব্যবস্থা জোরালোসহ সুচিকিৎসা নিশ্চিত করার আহ্বান জানাচ্ছি।”

রিজভী আরও বলেন, “এমনিতেই দেশবাসী দেশনেত্রীর সুচিকিৎসা নিয়ে সারাক্ষণ চিন্তিত, এরমধ্যে ওই হাসপাতালের ভেতর থেকে বোমা উদ্ধার এক বড় ধরনের মাস্টার প্ল্যানের অংশ কিনা তা নিয়ে জনমনে গভীর সংশয় ও উৎকন্ঠার সৃষ্টি করেছে। বিএসএমএমইউর এতো নিরাপত্তাকর্মীর মধ্যে কলাপসিবল গেটের ভেতরে রেজিস্ট্রারের কক্ষের সামনে কিভাবে কোন দুস্কৃতিকারী বোমা রেখে যেতে পারে- এটি বড় ধরনের প্রশ্ন। এর পেছনে কোনো অশুভ উদ্দেশ্য রয়েছে কিনা সেই প্রশ্নও দীর্ঘ থেকে দীর্ঘতর হচ্ছে।”

তিনি বলেন, “যে হাসপাতালে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মতো একজন সর্বাধিক জনপ্রিয় নেত্রী ও চারবারের সাবেক প্রধানমন্ত্রী চিকিৎসাধীন রয়েছেন সেখানকার নিরাপত্তা বেষ্টনী এতো ঠুনকো থাকার কথা নয়। সেখানে তো নিশ্ছিদ্র নিরাপত্তা বেষ্টনী থাকার কথা।

“তাহলে কি উদ্দেশ্যে বিএসএমএমইউতে নিরাপত্তা ব্যবস্থা দুর্বল রাখা হয়েছে? এই বোমা উদ্ধারের ঘটনায় প্রমাণিত হল যে, বেগম জিয়ার নিরাপত্তার বিষয়ে সরকার উদাসীন অথবা অন্য কোনো নীল নকশা অনুযায়ী কাজ হচ্ছে।”

সংবাদ সম্মেলনে দলের চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালাম, নির্বাহী সদস্য আমিনুল ইসলাম, মশিউর রহমান বিপ্লব উপস্থিত ছিলেন।