বিএনপির ইফতারে আওয়ামী লীগকে দাওয়াত

রাজনৈতিক নেতাদের জন্য বিএনপি যে ইফতার অনুষ্ঠানের আয়োজন করেছে, তাতে দাওয়াত দেওয়া হয়েছে আওয়ামী লীগের নেতাদের।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 May 2019, 12:26 PM
Updated : 26 May 2019, 01:59 PM

আগামী ২৮ মে’র ওই ইফতার অনুষ্ঠানের আমন্ত্রণপত্র নিয়ে রোববার বিকালে ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে যায় বিএনপির একটি প্রতিনিধি দল।

আমন্ত্রণপত্র নিয়ে আওয়ামী লীগের উপ দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী বিপ্লব বড়ুয়া বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “বিএনপির একটি প্রতিনিধি দল ২৮ তারিখে আমাদের ইফতারের দাওয়াত দিয়েছে।”

তবে গণভবনে শনিবার রাজনীতিকদের সম্মানে দেওয়া প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার ইফতার অনুষ্ঠানে বিএনপি নেতাদের অংশ না নেওয়ায় হতাশা প্রকাশ করেন বিপ্লব।

তিনি বলেন, “বিএনপিসহ ঐক্যফ্রন্টের সকল নেতাদের কার্ড আমরা আরামবাগে ঐক্যফ্রন্টের কার্যালয়ে দিয়ে এসেছি এবং গতকাল দুপুরে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় আমি বিশেষ সহকারী হিসাবে নিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনসহ অন্যান্য নেতৃবৃন্দের সাথে টেলিফোনে আমন্ত্রণের বিষয়টি অবহিত করি।

“তবে তারা আমাকে জানান, তারা দাওয়াত পেয়েছেন, কিন্তু তাদের পূর্ব নির্ধারিত একটি কর্মসূচি থাকায় অনুষ্ঠানে আসতে পারবেন না।”

বিএনপির আমন্ত্রণপত্র নিয়ে আওয়ামী লীগ কার্যালয়ে যান দলের জাতীয় নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম, সহ দপ্তর সম্পাদক বেলাল আহমেদ ও তাইফুল ইসলাম টিপু।

তারা আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাশাপাশি সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকেও আমন্ত্রণ জানিয়েছেন।

বিএনপির ইফতার অনুষ্ঠানে যাবেন কি না- জানতে চাইলে বিপ্লব বলেন, “মাননীয় প্রধানমন্ত্রী ২৮ তারিখ সকালে জাপান সফরে যাবেন। আর সাধারণ সম্পাদক কিছুদিন আগে চিকিৎসা শেষে দেশে ফিরেছেন। উনারা সবেমাত্র দাওয়াত দিল, আমার দলীয় হাইকমান্ডে আলোচনা করে সিদ্ধান্ত নেব।”