বালিশ দুর্নীতি নিয়ে দুদকের চোখ-কান বন্ধ: রিজভী

রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের কর্মকর্তাদের আবাসন প্রকল্পে কেনাকাটায় দুর্নীতির অনুসন্ধানে না নামায় দুদকের সমালোচনা করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 May 2019, 11:44 AM
Updated : 22 May 2019, 11:44 AM

তিনি বলেছেন, “এতে জনগণের মধ্যে আলোড়ন সৃষ্টি হলেও দুদক চোখ-কান বন্ধ করে বোবা-কালার ভূমিকায় অবতীর্ণ হয়েছে।”

দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদের এক বক্তব্যের পরিপ্রেক্ষিতে বুধবার নয়া পল্টনে দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে একথা বলেন রিজভী।

রূপপুরের ‘দুর্নীতি’র ঘটনা গণমাধ্যমে আসার পর মঙ্গলবার সাংবাদিকদের প্রশ্নের উত্তরে দুদক চেয়ারম্যান বলেছিলেন, তারা এনিয়ে গৃহায়ন ও গণপূর্ত অধিদপ্তরের তদন্তে ফলাফলের জন্য অপেক্ষা করছেন।

রিজভী বলেন, রূপপুরে পারমাণবিক প্রকল্পের ‘মহাদুর্নীতি’ হয়েছে।

“এর আগে বড় পুকুরিয়া থেকে লাখ লাখ টন কয়লা উধাও, বালিশ-কেটলি দুর্নীতিসহ নানা সেক্টরের দুর্নীতির সাগরচুরি এখন মহাসাগর চুরিতে পরিণত হয়েছে।”

দুদকের ভূমিকায় প্রশ্ন তুলে বিএনপি নেতা বলেন, ‘‘র‌্যাব-পুলিশের মতো দুদকও বিরোধী দল দমনে সরকারের একটি মারণাস্ত্র হিসেবেই কাজ করছে।”

ধানের ন্যায্যমূল্যের দাবিতে মানববন্ধন

কৃষকদের ধানের ন্যায্যমূল্য পাওয়া নিশ্চিত করার দাবিতে বৃহস্পতিবার সারাদেশের ইউনিয়ন পর্যায়ে হাটে-বাজারে মানববন্ধন করবে বিএনপি।

রিজভী বলেন, ‘‘আগামীকাল সারাদেশে ইউনিয়ন পর্যায়ে হাটে-বাজারে মানববন্ধন হবে। এর আগে গত মঙ্গলবার জেলা প্রশাসকদের কাছে স্মারকলিপি প্রদান করা হয়।”

সংবাদ সম্মেলনে রিজভীর সঙ্গে ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আবদুস সালাম, আবুল খায়ের ভুঁইয়া, হেলালুজ্জামান তালুকদার লালু, কেন্দ্রীয় নেতা আসাদুল করিম শাহিন, মুনির হোসেন, শামসুল আলম তোফা, শ্রমিক দলের আনোয়ার হোসেইন।