পয়সা দিয়ে সব কেনা যায়: নাসিম

দেশের প্রশাসন এমনকি আদালতও অর্থের কাছে নত হয়ে পড়ছে বলে দাবি করেছেন ক্ষমতাসীন দলের শীর্ষ পর্যায়ের নেতা, সাবেক মন্ত্রী মোহাম্মদ নাসিম।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 May 2019, 10:52 AM
Updated : 15 May 2019, 10:52 AM

তিনি বলেছেন, “এই দেশে পয়সা দিয়ে আইন-শৃঙ্খলা বাহিনী কেনা যায়, পয়সা দিয়ে আইনজীবী কেনা যায়, এমনকি আদালত পর্যন্ত কেনা যায় পয়সা দিয়ে।”

বুধবার জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় বক্তব্যে ধর্ষণের বিচার বিশেষ ট্রাইব্যুনালে করার দাবি জানানোর সময় একথা বলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য নাসিম।

ধর্ষণের বিচারে আলাদা ট্রাইব্যুনাল গঠনের দাবি জানিয়ে তিনি বলেন, “প্রতিদিন দেখছি নারী নির্যাতন, ধর্ষণ, শিশু হত্যা। এসব আমাদের গভীর উদ্বিগ্ন করে। এ ঘটনার ক্রিমিনালরা প্রকাশ্য দিবালোকে ঘুরে বেড়াচ্ছে। বিএনপি-জামাতের চেয়েও ভয়ঙ্কর এইসব অপরাধীরা।

“আইনমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীকে অনুরোধ জানিয়ে বলতে চাই, এই সামাজিক অপরাধগুলো বন্ধ করার জন্য দৃষ্টান্তমূলক ব্যবস্থা নিতে হবে। প্রয়োজনে বিশেষ ট্রাইব্যুনালের ব্যবস্থা করুন। বাইরের দেশগুলোতে দেখুন, তারা প্রতিটি ঘটনার দ্রুত বিচার করে, তাই তাদের অপরাধগুলো কমে আসে।”

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত আলোচনা সভায় বক্তব্য রাখেন নাসিম।

তিনি বলেন, “আওয়ামী লীগ কোনোদিনও জনগণের দ্বারা ক্ষমতাচ্যুত হয় নাই, আওয়ামী লীগ ষড়যন্ত্র দ্বারা ক্ষমতাচ্যুত হয়েছে। বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান, তিনি হচ্ছেন বঙ্গবন্ধু হত্যার অন্যতম একজন খলনায়ক। অনেক লড়াই সংগ্রাম করে আজকে বঙ্গবন্ধুকন্যাকে বঙ্গবন্ধু হত্যার বিচার করতে হয়েছে।”

আওয়ামী লীগের নেতা-কর্মীদের হুঁশিয়ার করে নাসিম বলেন, “আজকে আমরা আশ্বস্ত হতাম যদি বিএনপি বিরোধী দল হিসেবে থাকত। ভয় ওখানে, বিএনপি এখন ছিন্নভিন্ন হয়ে গেছে। তার জোট ছিন্নভিন্ন হয়ে গেছে। মনে রাখতে হবে আওয়ামী লীগের বিরুদ্ধে চক্রান্ত যখন ব্যর্থ হয়, তখন গভীর ষড়যন্ত্র চলে।”

সভায় আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মোজাফফর হোসেন পল্টু, সাবেক খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সভাপতি সারা বেগম কবরী, সাধারণ সম্পাদক অরুন সরকার রানাও বক্তব্য রাখেন।