ব্যাংক খাতে লুটপাট বন্ধে বাম জোটের কর্মসূচি

ব্যাংক ও আর্থিক খাতে দুর্নীতি-লুটপাট বন্ধের দাবিতে জাতীয় প্রেস ক্লাব থেকে অর্থ মন্ত্রণালয় অভিমুখে বাম গণতান্ত্রিক জোটের বিক্ষোভ মিছিলে গুলিস্তানে বাধা দিয়েছে পুলিশ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 May 2019, 12:27 PM
Updated : 12 May 2019, 12:27 PM

দুর্নীতি-লুটপাট বন্ধের দাবি ছাড়াও ঋণ অবলোপন ও রি-শিডিউলের নামে ঋণ খেলাপিদের আরও সুবিধা দেওয়ার প্রতিবাদে এ বিক্ষোভ কর্মসূচি ডাক দেয় তারা।

রোববার দুপুর ১২টায় দিকে কর্মসূচি পালন করতে জোটের শরিক দলগুলোর বিক্ষোভ মিছিল নিয়ে জাতীয় প্রেস ক্লাবের সামনে এসে উপস্থিত হয়।

সেখানে এক সংক্ষিপ্ত সমাবেশে বাম জোটের নেতারা বলেন, আর্থিক প্রতিষ্ঠানে লুটপাটের জন্য দায়ী হচ্ছে অর্থ মন্ত্রণালয়। তাদের প্রশ্রয়ে এসব ‘অনৈতিক কার্যক্রম’ পরিচালনায় ব্যাংকগুলো সাহস পাচ্ছে।

এর বিরুদ্ধে জনগণের ক্ষোভ দানা বাঁধছে বলে সরকারকে হুঁশিয়ার করেন তারা।

সমাবেশ শেষে দুপুর সোয়া ১টার দিকে অর্থ মন্ত্রণালয় অভিমুখে একটি বিক্ষোভ মিছিল তোপখানা-পল্টন হয়ে জিপিওর মোড়ে পৌছালে পুলিশের একটি দল এতে বাধা দেয়।

সেখানে পুলিশ ব্যারকেড দিয়ে সামনে যেতে না দিলে নেতা-কর্মীরা সেখানেই বসে পড়েন।

সেখানে সমাবেশে বাম নেতারা বলেন, তারা আগামী বাজেট পর্যন্ত সরকারকে সময় দিতে চান। তার মধ্যে কোনো পদক্ষেপ না দেখলে বড় কর্মসূচি দেবেন তারা।

সমাবেশে সিপিবির সাধারণ সম্পাদক মো. শাহ আলম, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, জোটের সমন্বয়ক বাসদ নেতা বজলুর রশীদ ফিরোজ, ইউনাইটেড কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন নান্নু, সমাজতান্ত্রিক আন্দোলনের আহ্বায়ক হামিদুল হক বক্তব্য দেন।