নোয়াখালী যাচ্ছেন হানিফ, বরগুনায় আমু

ঘূর্ণিঝড় ফণীতে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ তদারকিতে নোয়াখালী ও বরগুনায় যাচ্ছেন আওয়ামী লীগের দুটি প্রতিনিধি দল। 

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 May 2019, 05:40 PM
Updated : 5 May 2019, 05:40 PM

দলের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু এবং যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব-উল-আলম হানিফের নেতৃত্বে প্রতিনিধি দল দুটি সোমবার সকালে বরগুনা ও নোয়াখালীর সুবর্ণচরে যাচ্ছে।

রোববার ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে ঘূর্ণিঝড় ফণীর ক্ষয়ক্ষতি ও ত্রাণ বিতরণ কমিটির বৈঠক শেষে আমু সাংবাদিকদের এই তথ্য জানান।

তিনি বলেন, “ঘূর্ণিঝড় ফণী বাংলাদেশ যতটুকু আঘাত হানার ততটুকু না আনায় আমরা কিছুটা স্বস্তিতে আছি। দুঃখজনক হলেও সত্য কয়েকটি জায়গায় ক্ষয়ক্ষতি হয়েছে। সরকারের পর্যাপ্ত পরিমাণ ত্রাণ বিতরণ আর নেত্রীর নির্দেশে দলীয় নেতাকর্মী ও স্থানীয় সাংসদরা ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়িয়েছেন। সরকার ও দলের পক্ষ থেকে সকল ধরনের সহযোগিতা ও ত্রাণ বিতরণ কার্যক্রমের জন্য উদ্যোগ নেওয়া হয়েছে।”

“আগামীকাল সকাল থেকে ক্ষতিগ্রস্ত এলাকায় গিয়ে দলীয় ত্রাণ বিতরণ কার্যক্রম এবং সরকারের ত্রাণ বিতরণ কার্যক্রম পর্যবেক্ষণ করব।”

মাহাবু্ব-উল আলম হানিফের নেতৃত্বে দলের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দীসহ বেশ কয়েকজন কেন্দ্রীয় নেতা নোয়াখালীর সুর্বণচরে যাচ্ছেন বলে জানান আমির হোসেন আমু।

অপরদিকে তার নেতৃত্বে সাংগঠনিক সম্পাদক বাহাউদ্দিন নাছিম, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আফজাল হোসেন বরগুনার ক্ষতিগ্রস্ত এলাকায় যাচ্ছেন।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির  নানক, সাংগঠনিক সম্পাদক বাহাউদ্দিন নাছিম, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।