বিএনপি দুর্যোগ নিয়ে রাজনীতি করছে: হানিফ

প্রাকৃতিক দুর্যোগ নিয়ে বিএনপিকে নোংরা রাজনীতি বন্ধ করার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 May 2019, 11:43 AM
Updated : 3 May 2019, 11:43 AM

শুক্রবার ঢাকার ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর কার্যালয়ে ঘূর্ণিঝড় ফণী মোকাবেলায় করণীয় বিষয়ে দলের সম্পাদকমণ্ডলীর ‘জরুরি বৈঠক’ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ  কথা বলেন।

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আগের দিন বলেন, ফণী মোকাবেলায় সরকারের ‘দৃশ্যমান কোনো উদ্যোগ নেই’ তার চোখে পড়ছে না।

এর প্রতিক্রিয়ায় হানিফ বলেন, “দুর্যোগ নিয়ে বিএনপি নেতারা নোংরা রাজনৈতিক বক্তব্য দিচ্ছে, এটা দুঃখজনক।

“বিএনপির নেতারা বলে বেড়াচ্ছেন, 'প্রধানমন্ত্রী এই দুর্যোগে কোনো ব্যবস্থা না নিয়ে হঠাৎ করে লন্ডন চলে গেছেন। আমরা মনে করি দুর্যোগ নিয়ে বিএনপির নোংরা রাজনীতি করছে, এটা বন্ধ করা উচিৎ।”

প্রধানমন্ত্রীর নির্দেশে দুর্যোগ ঝুঁকিতে থাকা এলাকাগুলোর প্রশাসন কাজ শুরু করেছে জানিয়ে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হানিফ বলেন,  “ঘূর্ণিঝড় মোকাবেলায় সার্বিক প্রস্তুতি আমাদের সরকার নিয়ে রেখেছে। এমনকি প্রশাসনের সঙ্গে প্রতিটি জেলা, উপজেলায় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মীরাও প্রস্তুত রয়েছে দুর্যোগপূর্ব ও পরবর্তী করণীয় দায়িত্ব নিয়ে।”

সরকারের প্রস্তুতির তথ্য তুলে ধরে তিনি বলেন, “নৌ মন্ত্রণালয়, পানিসম্পদ মন্ত্রণালয় ও গণপূর্ত মন্ত্রণালয় ছুটির দিনেও খোলা রাখা হয়েছে, যাতে জরুরি সেবা চালু রাখা যায়।

“জেলা-উপজেলায় মনিটরিং সেল গঠন করা হয়েছে, যেখান থেকে সরকারি ও আমাদের দলীয় নেতাকর্মীরা একযোগে সব ধরনের সেবা নিয়ে প্রস্তুত আছে।”

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ,সভাপতি মণ্ডলির সদস্য মতিয়া চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক ও সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামিমসহ ৫০ সদস্যের একটি দল উপজেলা পর্যায়ে মনিটরিং সেলের তত্ত্বাবধান করছে বলেও সংবাদ সম্মেলনে জানানো হয়।

হানিফ বলেন, “এই টিমের কাজ সারাদেশে প্রতি মুহূর্তে কোথায় কী দায়িত্ব পালন করা প্রয়োজন সে বিষয়ে তাৎক্ষণিক কার্যকর ব্যবস্থা নেওয়া।”

দেশের মানুষকেআতঙ্কিত না হওয়ার আহ্বান জানিয়ে আওয়ামী লীগ নেতা হানিফ বলেন, প্রাথমিক চিকিৎসা, শুকনো খাবারসহ সব ধরনের ত্রাণসমগ্রী প্রস্তুত রাখা হয়েছে। মাইকিং করে সারাদেশে মানুষকে দুর্যোগে সতর্ক ও করণীয় জানানোর কাজ চলছে।

“দেশের মানুষের প্রতি আহ্বান জানাই, ঘূর্ণিঝড় ফণীতে আপনারা আতঙ্কিত না হয়ে সতর্ক থাকুন। আশা করা যাচ্ছে বৃষ্টির কারণে দুর্বল হয়ে বাংলাদেশে ঢুকবে ফণী।”

অন্যদের মধ্যে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক,  সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন,  আ ফ ম বাহাউদ্দীন নাছিম, এনামুল হক শামীম, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত নন্দী রায়, উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, কৃষি বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ।

আরো খবর